দরজার কব্জায় ৬৪ লাখ টাকার স্বর্ণ: ধরা পড়ল বিমানবন্দরে

চট্টগ্রামের শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে একদিনের ব্যবধানে আরও একটি স্বর্ণের চালান জব্দ করা হয়েছে। আগের দিনের মতোই একই কায়দায় আনা হয়েছে এসব স্বর্ণ। তবে এবার কোন যাত্রীকে আটক করা হয়নি।

- Advertisement -

সোমবার (৫ জুন) সকাল সাড়ে ৯টার দিকে বিমানবন্দর টার্মিনালের আন্তর্জাতিক আগমনী কনভেয়ার বেল্ট থেকে যাত্রীবিহীন এসব স্বর্ণ জব্দ করেন এনএসআই ও শুল্ক গোয়েন্দারা।

- Advertisement -google news follower

তারা জানিয়েছে, অভিনব কায়দায় স্বর্ণ পাচারের গোপন সংবাদের ভিত্তিতে অবস্থান নেয় এনএসআই টিম। এক পর্যায়ে বিমানবন্দর টার্মিনালের আন্তর্জাতিক আগমনী কনভেয়ার বেল্ট থেকে ১২টি দরজার কবজা পরীক্ষা করে স্বর্ণ সন্দেহ হয়।

পরে সেগুলো পরীক্ষা করে স্বর্ণ বলে নিশ্চিত হওয়া যায়। কবজার মাঝখানের রডটি ছিল স্বর্ণের। উদ্ধার হওয়া স্বর্ণের ওজন ৭৩৬ গ্রাম। মূল্য ৬৩ লাখ ১৭ হাজার ৫৯৬ টাকা। তবে স্বর্ণগুলো কার সে তথ্য পাওয়া যায়নি।

- Advertisement -islamibank

এর আগের দিন রবিবার (৪ জুন) দুবাই থেকে চট্টগ্রামে একই পন্থায় আনা ১২টি দরজার কব্জা থেকে স্বর্ণ উদ্ধার করা হয়েছে। যার ওজন ৭৪৬ গ্রাম (২৪ ক্যারেট)।

এসময় ফেনীর আবদুল করিম সজন নামে এক বিমান যাত্রীকে আটক করা হয়। ১২টি দরজার কব্জা ছাড়াও তার কাছ থেকে ২২ ক্যারেটের ১০০ গ্রাম ওজনের বালা, ৩টি মোবাইল ফোন (i-phone-14, Google pixel এবং Redmi) ও ২টি ল্যাপটপ (Think Pad)। উদ্ধার করা হয়েছে।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM