শাহ আমানতে অভিনব কায়দায় স্বর্ণ পাচারের চেষ্টা,আটক ১

শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে দরজার কবজার মতো সাজিয়ে স্বর্ণ পাচারের অভিনব চেষ্টা করে ধরা পড়লো আবদুল করিম সজন নামের একযাত্রী।

- Advertisement -

রোববার (৪ জুন) সকাল আটটায় গোপন সংবাদের ভিত্তিতে আটক করে এনএসআই ও শুল্ক গোয়েন্দারা।

- Advertisement -google news follower

আবদুল করিম সজন ফ্লাই দুবাইয়ের FZ-563 ফ্লাইটে চট্টগ্রামে আসেন। তার বাড়ি ফেনী জেলায়।

বিমানবন্দর সূত্রে জানা গেছে, অভিনব কায়দায় দুবাই থেকে স্বর্ণপাচারকারীদের একটি চালান আসছে এমন গোপন সংবাদের ভিত্তিতে অবস্থান নেয় এনএসআই টিম। একপর্যায়ে একজন যাত্রীর গতিবিধি সন্দেহজনক হওয়ায় তাকে চ্যালেঞ্জ করা হয়। পরে তার কাছে থাকা ১২টি দরজার কবজা পরীক্ষা করে স্বর্ণ সন্দেহ হয়। কবজার মাঝখানের রডটি ছিল স্বর্ণের। যার ওজন ৭৪৬ গ্রাম (২৪ ক্যারেট)।

- Advertisement -islamibank

এছাড়া তার কাছে পাওয়া যায় ২২ ক্যারেটের ১০০ গ্রাম ওজনের বালা। মোট ৯৬৩ গ্রাম স্বর্ণের মূল্য ৮২ লাখ ৩২ হাজার ৪৩৩ টাকা। জব্দ করা হয়েছে ৩টি মোবাইল ফোন (i-phone-14, Google pixel এবং Redmi) ও ২টি ল্যাপটপ (Think Pad)। উদ্ধার করা স্বর্ণ ও জিনিসপত্রের দাম ৮৫ লাখ ৩৫ হাজার ৪৩৩ টাকা।

উদ্ধার করা স্বর্ণ পরিমাপ করে কাস্টমসের কাছে জমা ও আটক যাত্রীকে মামলাসহ থানায় হস্তান্তর করা হচ্ছে বলে জানান বিমানবন্দরের কর্মকর্তারা।

জেএন/হিমেল/এমআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM