ভারতে পাচারকালে স্বর্ণের বারসহ চোরাকারবারি আটক

ভারতে পাচারকালে নওগাঁর ধামইরহাট সীমান্ত এলাকায় অভিযান চালিয়ে ৬টি স্বর্ণের বারসহ কিবরিয়া (৩৮) নামে এক চোরাকারবারিকে আটক করেছে ১৪ বিজিবি।

- Advertisement -

শুক্রবার (২৮ এপ্রিল) দুপুরে পত্নীতলা ১৪ বিজিবি ব্যাটালিয়ন ক্যাম্পে এক সংবাদ সম্মেলনে এসব তথ্য নিশ্চিত করেন নওগাঁ ১৪ বিজিবি অধিনায়ক লে. কর্নেল হামিদ উদ্দিন।

- Advertisement -google news follower

আটক কিবরিয়া ধামইরহাট উপজেলার চকবদল গ্রামের মো. আলাউদ্দিনের ছেলে।

অধিনায়ক লে. কর্নেল হামিদ উদ্দিন জানান, সীমান্তে আটক কিবরিয়া দীর্ঘদিন যাবত মাদক চোরাকারবারির সঙ্গে জড়িত। এর আগে থানায় তার বিরুদ্ধে মাদক পাচারের মামলাও রয়েছে।

- Advertisement -islamibank

সম্প্রতি সে সোনা চোরাচালানের সঙ্গে জড়িত এমন একটি তথ্য বিজিবির হাতে আসে। এরপর থেকে বেশ কিছুদিন তার চলাফেরা মনিটরিং করছিলো বিজিবি।

এরই ধারাবাহিকতায় বিজিবির পত্নীতলা ব্যাটালিয়নের স্পেশাল অপারেশন টিম বৃহস্পতিবার রাতে উপজেলার সীমান্ত লাগুয়া চকিলাম গ্রাম থেকে তাকে আটক করে। এরপর তার শরীরে তল্লাশি চালিয়ে ৬শ গ্রাম ওজনের ৬টি স্বর্ণের বার উদ্ধার করা হয়।

তিনি আরও জানান, সোনা চোরাকারবারির সঙ্গে আরও কেউ জড়িত আছে কিনা বিষয়টি বিজিবি মনিটরিং করছে। আমরা আশা করি এমন অপরাধ দমনে আমরা সফল হতে পারবো।

আটকের পর আসামিকে ধামইরহাট থানায় হস্তান্তর করা হয়েছে। তাছাড়া উদ্ধার হওয়া স্বর্ণের বারগুলো নওগাঁ ট্রেজারী অফিসে হস্তান্তরের প্রক্রিয়া চলছে।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM