২৪ ঘন্টায় আরো ৩১২ জন মারা গেছে করোনায়

করোনায় বিশ্বব্যাপী গত ২৪ ঘণ্টায় আরও ৩১২ জনের মৃত্যু হয়েছে। এ সময় আক্রান্ত হয়েছেন ৫৯ হাজার ১৪১ জন। সুস্থ হয়েছেন ৯২ হাজার ৮২৩ জন। শুক্রবার (২১ এপ্রিল) সকালে করোনার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এ তথ্য পাওয়া যায়।

- Advertisement -

এদিকে, গত ২৪ ঘণ্টায় করোনায় সবচেয়ে বেশি মৃত্যুর ঘটনা ঘটেছে জার্মানিতে। এ সময় দেশটিতে মৃত্যু হয়েছে ১০৯ জনের এবং আক্রান্ত হয়েছে ১ হাজার ৮৮২ জন। আর সবচেয়ে বেশি আক্রান্তের ঘটনা ঘটেছে দক্ষিণ কোরিয়ায়। এ সময় দেশটিতে আক্রান্ত হয়েছে ১৪ হাজার ৯৪ জন এবং মৃত্যু হয়েছে ৯ জনের।

- Advertisement -google news follower

এ ছাড়া যুক্তরাষ্ট্রে আক্রান্ত হয়েছে ৪ হাজার ৩০৪ জন এবং মৃত্যু হয়েছে ৪৪ জনের। জাপানে আক্রান্ত হয়েছে ১০ হাজার ৫৪৩ জন এবং মৃত্যু হয়েছে ২৮ জনের।

রাশিয়ায় আক্রান্ত হয়েছে ৭ হাজার ৪১ জন এবং মৃত্যু হয়েছে ৩৫ জনের। মেক্সিকোতে আক্রান্ত হয়েছে ২ হাজার ১৭১ জন এবং মৃত্যু হয়েছে ১৭ জনের। ইন্দোনেশিয়ায় আক্রান্ত হয়েছে ১ হাজার ১৪৫ জন এবং মৃত্যু হয়েছে ১৩ জনের।

- Advertisement -islamibank

একইসময়ে পোল্যান্ডে আক্রান্ত হয়েছে ৫১১ জন এবং মৃত্যু হয়েছে ৮ জনের। কলম্বিয়ায় আক্রান্ত হয়েছে ৪৭০ জন এবং মৃত্যু হয়েছে ৮ জনের। ইসরায়েলে আক্রান্ত হয়েছে ৩১২ জন এবং মৃত্যু হয়েছে ১০ জনের।

ডেনমার্কে আক্রান্ত হয়েছে ১১০ জন এবং মৃত্যু হয়েছে ৭ জনের। লাটভিয়ায় আক্রান্ত হয়েছে ২৭ জন এবং মৃত্যু হয়েছে ৫ জনের। মালদোভায় আক্রান্ত হয়েছে ৪৬৩ জন এবং মৃত্যু হয়েছে ৬ জনের।

বিশ্বে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ৬৮ কোটি ৬০ লাখ ৭৩ হাজার ৬৮৯ জন। এর মধ্যে মৃত্যু হয়েছে ৬৮ লাখ ৪৫ হাজার ৬৭৩ জনের। সুস্থ হয়েছেন ৬৫ কোটি ৮৭ লাখ ৩৩ হাজার ১৭৩ জন।

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনা রোগী শনাক্ত হয়। এরপর ২০২০ সালের ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM