চট্টগ্রাম-৮ উপনির্বাচন: অস্ত্র ও যান চলাচলে নিষেধাজ্ঞা

চট্টগ্রাম-৮ আসনের (বোয়ালখালী-চান্দগাঁও) উপনির্বাচনকে অবাধ ও সুষ্ঠুভাবে সম্পন্ন করার লক্ষ্যে মোটরসাইকেল চালনা, বৈধ-অবৈধ অস্ত্র বহন ও প্রদর্শন এবং মোটরযান চলাচলে নিষেধাজ্ঞা আরোপ করেছে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ (সিএমপি)।

- Advertisement -

মঙ্গলবার (১৮ জুলাই) সিএমপির পৃথক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। বিজ্ঞপ্তিতে অস্ত্রের ক্ষেত্রে বলা হয়েছে, আগামী ২৭ জুলাই জাতীয় সংসদের ২৮৫ চট্টগ্রাম-৮ নির্বাচনি এলাকায় শূন্য আসনের উপনির্বাচন উপলক্ষ্যে ১৯০ টি কেন্দ্রে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

- Advertisement -google news follower

এরমধ্যে নগরীর চান্দগাঁও, পাঁচলাইশ ও বায়েজিদ বোস্তামী থানার ৩,৪,৫,৬ ও ৭ নং ওয়ার্ডের ১১২টি ভোট কেন্দ্র অন্তর্ভুক্ত। নির্বাচনে অপ্রীতিকর ঘটনা রোধে আগামী ২৬ এপ্রিল পর্যন্ত আগ্নেয়াস্ত্র লাইসেন্সধারীগণকে আগ্নেয়াস্ত্রসহ চলাচল, অস্ত্র বহন ও প্রদর্শন না করার জন্য নির্দেশনা জারী করেছে কতৃপক্ষ।

অন্যদিকে পৃথক অপর এক বিজ্ঞপ্তিতে যানবাহনের ক্ষেত্রে বলা হয়েছে, উক্ত নির্বাচন উপলক্ষ্যে নির্বাচনি এলাকায় শান্তি শৃঙ্খলা রক্ষা, ভোট কেন্দ্রের নিরাপত্তা ও সাধারণ জনগণের নির্বিঘ্নে চলাচলের নিমিত্তে আগামী ২৬ এপ্রিল মধ্যরাত ১২টা হতে ২৭ এপ্রিল মধ্যরাত ১২টা পর্যন্ত চট্টগ্রাম মেট্রোপলিটনস্থ নির্বাচনি এলাকায় পিকআপ ও ট্রাক চলাচলের উপর নিষেধাজ্ঞা আরোপ করা হলো।

- Advertisement -islamibank

সেই সাথে চট্টগ্রাম মেট্রোপলিটনস্থ নির্বাচনি এলাকায় ২৫ এপ্রিল মধ্যরাত হতে ২৮ এপ্রিল মধ্যরাত পর্যন্ত মোটর সাইকেল চলাচলের উপর নিষেধাজ্ঞা বলবৎ থাকবে।

নির্বাচনে প্রার্থী, আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী, প্রশাসন ও অনুমতিপ্রাপ্ত পর্যবেক্ষক এবং নির্বাচনি এজেন্টদের জন্য এ নির্দেশনা প্রযোজ্য হবে না।

তবে পর্যবেক্ষক ও পোলিং এজেন্টদের যানবাহনে নির্বাচন কমিশন কর্তৃক প্রদত্ত স্টিকার ব্যবহার করতে হবে। জাতীয় হাইওয়ে সমূহের ক্ষেত্রে এই নিষেধাজ্ঞা প্রযোজ্য হবে না।

এসব নির্দেশ অমান্য করলে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে বলেও জানানো হয়েছে।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM