বিশ্বে করোনায় ২৪ ঘন্টায় ৫৪৪ জনের মৃত্যু

করোনায় গত ২৪ ঘণ্টায় বিশ্বব্যাপী আরও ৫৪৪ জনের মৃত্যু হয়েছে। এ সময় আক্রান্ত হয়েছেন ৮৬ হাজার ৬০৮ জন। সুস্থ হয়েছেন ১ লাখ ২২ হাজার ৬৬১ জন।

- Advertisement -

শুক্রবার (১৪ এপ্রিল) সকালে করোনার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এ তথ্য পাওয়া গেছে।

- Advertisement -google news follower

এদিকে, গত ২৪ ঘণ্টায় করোনায় সবচেয়ে বেশি মৃত্যুর ঘটনা ঘটেছে জার্মানিতে। এ সময় দেশটিতে মৃত্যু হয়েছে ১৫১ জনের এবং আক্রান্ত হয়েছে ৩ হাজার ৩৪৬ জন। আর সবচেয়ে বেশি আক্রান্তের ঘটনা ঘটেছে ফ্রান্সে। এ সময় দেশটিতে আক্রান্ত হয়েছে ১৪ হাজার ২০৭ জন এবং মৃত্যু হয়েছে ৫৯ জনের।

এ ছাড়া যুক্তরাষ্ট্রে আক্রান্ত হয়েছেন ১০ হাজার ১২৫ জন এবং মারা গেছেন ৮০ জন। ভারতে আক্রান্ত হয়েছে ১০ হাজার ১৫৮ জন এবং মারা গেছেন ১৯ জন। জাপানে আক্রান্ত হয়েছে ১০ হাজার ১৭৬ জন এবং মারা গেছেন ৩২ জন।

- Advertisement -islamibank

দক্ষিণ করিয়ায় আক্রান্ত হয়েছে ১৩ হাজার ৯২৬ জন এবং মারা গেছেন ১৪ জন। রাশিয়ায় আক্রান্ত হয়েছে ৭ হাজার ২৮২ জন এবং মারা গেছেন ৩৯ জন। মেক্সিকোতে আক্রান্ত হয়েছে ৩ হাজার ৮০ জন এবং মারা গেছেন ১৬ জন। ইন্দোনেশিয়ায় আক্রান্ত হয়েছে ৯৮৭ জন এবং মারা গেছেন ১১ জন।

একইসময়ে পোল্যান্ডে আক্রান্ত হয়েছে ১ হাজার ৩৮৭ জন এবং মারা গেছেন ৯ জন। কলম্বিয়ায় আক্রান্ত হয়েছে ৪৮৬ জন এবং মারা গেছেন ৮ জন। অস্ট্রিয়া আক্রান্ত হয়েছে ১ হাজার ৩৭২ জন এবং মারা গেছেন ১৫ জন।

পেরুতে আক্রান্ত হয়েছে ৪০৮ জন এবং মারা গেছেন ৩৬ জন। ডেনমার্কে আক্রান্ত হয়েছে ৩৮ জন এবং মারা গেছেন ৬ জন। লাটভিয়ায় আক্রান্ত হয়েছে ২৬৭ জন এবং মারা গেছেন ১৫ জন। মালদোভায় আক্রান্ত হয়েছে ৬৮৩ জন এবং মারা গেছেন ১৪ জন। এস্তেনিয়ায় আক্রান্ত হয়েছে ৩৯২ জন এবং মারা গেছেন ৮ জন।

বিশ্বে এখন পর্যন্ত মোট করোনায় আক্রান্ত হয়েছেন ৬৮ কোটি ৫৩ লাখ ২৭ হাজার ২৭ জন। এরমধ্যে মারা গেছেন ৬৮ লাখ ৪০ হাজার ৭৬৬ জন। সুস্থ হয়েছেন ৬৫ কোটি ৮০ লাখ ৬০ হাজার ১২৩ জন।

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনা রোগী শনাক্ত হয়। এরপর ২০২০ সালের ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM