দুই হাজার পরিবারকে ইফতার সামগ্রী দিলেন সিএমপি ও কমিউনিটি পুলিশিং

পবিত্র মাহে রমজান উপলক্ষে তাহের-নাহার ফাউন্ডেশনের আর্থিক সহযোগিতায় দুই হাজার অসহায় পরিবারকে ইফতার সামগ্রী তুলে দিয়েছেন সিএমপি ও কমিউনিটি পুলিশিং কমিটি।

- Advertisement -

আজ শনিবার (২৫ মার্চ) দুপুরে চট্টগ্রাম নগরীর পাঁচলাইশ থানাস্থ হাজী পাড়া এলাকায় ফাউন্ডেশনের স্থায়ী কার্যালয়ে এসব ইফতার সামগ্রী বিতরণ করা হয়।

- Advertisement -google news follower

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, সিএমপি কমিশনার কৃষ্ণ পদ রায়, বিপিএম (বার), পিপিএম (বার)। অনুষ্ঠানে সার্বিক সহযোগিতা করেছে হাজিপাড়া যুব কিশোর পরিষদ।

এসময় প্রধান অতিথির বক্তব্যে সিএমপি কমিশনার কৃষ্ণ পদ রায় বলেন, তাহের-নাহার ফাউন্ডেশন নামটির সাথেই জড়িয়ে রয়েছে আনন্দ শব্দটি। মানুষের মুখে হাসি ফোটাতে তারা দীর্ঘদিন যাবত কাজ করছে।

- Advertisement -islamibank

এছাড়া পুলিশের সাথে সাধারণ মানুষের যোগসূত্র তৈরীর মাধ্যমে সমাজে শান্তি প্রতিষ্ঠার লক্ষ্যে কাজ করছে তাহের নাহার ফাউন্ডেশন।

তাদের এই মহতী অনুষ্ঠানের মাধ্যমে সবার সাথে আনন্দ ভাগ করার একটি সুযোগ পেয়েছে সিএমপি। তাদের এই মানবিক আয়োজনে যুক্ত হতে পেরে সিএমপি গর্বিত।

তাহের নাহার ফাউন্ডেশনের চেয়ারম্যান মো. এমরানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন,অতিরিক্ত পুলিশ কমিশনার এম এ মাসুদ, অতিরিক্ত পুলিশ কমিশনার (উত্তর) মোখলেছুর রহমান, সহকারী পুলিশ কমিশনার বেলায়েত হোসেন, মহানগর কমিউনিটি পুলিশিং কমিটির সদস্য সচিব অহিদ সিরাজ চৌধুরী স্বপন, মহানগর যুবলীগের সংগঠক দেবাশীষ পাল দেবু, তাহের নাহার ফাউন্ডেশনের ব্যবস্থাপনা পরিচালক এডভোকেট জিনাত সোহানা চৌধুরী।

উপস্থিত ছিলেন বায়েজিদ থানা কমিউনিটি পুলিশিং কমিটির আহবায়ক আলহাজ্ব মুহাম্মদ ফেরদৌস, ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি জামাল উদ্দিন, সাংগঠনিক সম্পাদক জসিম উদ্দিন, ওয়ার্ড কমিউনিটি পুলিশিং কমিটির সভাপতি আলহাজ্ব মনজুর আলম চৌধুরী।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে মহানগর কমিউনিটি পুলিশিং কমিটির সদস্য সচিব অহিদ সিরাজ চৌধুরী স্বপন বলেন, কমিউনিটি পুলিশিং কমিটির কাজ হচ্ছে পুলিশের সাথে সাধারণ মানুষের সৌহার্দ্যপূর্ণ সম্পর্ক তৈরী করা।

সিএমপি কমিউনিটি পুলিশিং কমিটির মাধ্যমে তাহের-নাহার ফাউন্ডেশনের চেয়ারম্যান এমরান দীর্ঘদিন যাবত সাধারণ মানুষের সাথে পুলিশের সুসম্পর্ক তৈরীতে কাজ করে যাচ্ছে। তার এই মহতী কর্মকান্ড ভবিষ্যতে অব্যহত থাকবে বলে আশাবাদ ব্যক্ত করেন তিনি।

বিশেষ অতিথি যুবলীগের সংগঠক দেবাশীষ পাল দেবু বলেন, সমাজের পিছিয়ে মানুষের শিক্ষা ও স্বাস্থ্য সেবা নিশ্চিত করার পাশাপাশি তাহের নাহার ফাউন্ডেশনের চেয়ারম্যান এমরান ও তার সহধর্মিণী এডভোকেট জিনাত সোহানা চৌধুরী অসহায় মানুষের ক্ষুধা নিবারণেও কাজ করে যাচ্ছে।

ইতিমধ্যে তারা কয়েকশ ঘর নির্মাণ করেও মানবিকতার উজ্জ্বল দৃষ্টান্ত স্থাপন করেছেন। তাদের এ ধরণের মানবিক কর্মকান্ড সমাজের সকলের জন্য অনুকরণীয়।

তাহের নাহার ফাউন্ডেশনের ব্যবস্থাপনা পরিচালক ও চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের বোর্ড সদস্য এডভোকেট জিনাত সোহানা চৌধুরী বলেন, তাহের নাহার ফাউন্ডেশনের এই জনহিতকর কাজ চলমান থাকবে।

ইতেমধ্যে ৩ হাজার অসহায় পরিবারের ডাটাবেজ তৈরী করা হয়েছে, যারা ফাউন্ডেশন থেকে স্থায়ীভাবে বিভিন্ন ধরনের সাহায্য সহযোগীতা পাবে। ফাউন্ডেশন থেকে বাড়ি নির্মান,খাদ্য সহায়তা, চিকিৎসা, পড়াশোনা, বিবাহ সহযোগীতা,মেডিসিন,বিভিন্ন প্রকারের আর্থিক সহযোগিতা পাবেন তালিকাভুক্ত পরিবার।

ইফতার বিতরনী অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে তাহের নাহার ফাউন্ডেশনের চেয়ারম্যান মো. এমরান বাবা মায়ের জন্য দোয়া প্রার্থনা করে বলেন, ‘ আমি ইতিমধ্যে গৃহহীন তিনশত পরিবারের জন্য পাকা ঘর নির্মাণ করেছি। এই নির্মাণ কাজ চলমান থাকবে। আল্লাহ আমাকে যদি সুযোগ দেয় এই জনহিতকর কাজের মাধ্যমে আমি সাধারণ মানুষের মাঝে বেঁচে থাকতে চাই।

পাঁচলাইশ ওয়ার্ড কমিউনিটি পুলিশিং কমিটির সাধারণ সম্পাদক কফিল উদ্দিনের সঞ্চালনায় অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন, নগর স্বেচ্ছাসেবক লীগের সংগঠক সাইফুদ্দিন বাবুল, ওয়ার্ড যুবলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক ইমরান কোম্পানি, আজম ছালে ভুট্টো, ওয়ার্ড স্বেচ্ছাসেবক লীগ নেতা ইমরান মাহমুদ রনিসহ আওয়ামী লীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ ও ছাত্রলীগের নেতৃবৃন্দ।

উল্লেখ্য, যুক্তরাষ্ট্র প্রবাসী আওয়ামী লীগের নেতা মোহাম্মদ এমরান আশির দশক থেকে তাহের-নাহার ফাউন্ডেশনের মাধ্যমে চাঁন্দগাও, পাঁচলাইশ ও বোয়ালখালীসহ নগরের বিভিন্ন এলাকায় গরীব অসহায় মানুষের সামজিক ও অর্থনৈতিক উন্নয়নে কাজ করছেন।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM