শিল্পকলায় মঞ্চস্থ হলো নাটক “কোর্ট মার্শাল”

কর্ণফুলী নদী দখল ও দূষণমুক্ত করার আহ্বান জানিয়ে নগরীর জেলা শিল্পকলা একাডেমিতে চলছে ছয়দিনব্যাপী কর্ণফুলী সাংস্কৃতিক উৎসব ২০২৩।

- Advertisement -

আজ রবিবার (১২ মার্চ) ছিলো উৎসবের তৃতীয় দিন। তৃতীয় দিনের আয়োজনে বিকেল ৪টা থেকে মুক্তমঞ্চে আবৃত্তিশিল্পী শ্রাবণী দাশগুপ্তার উপস্থাপনায় দলীয় সংগীত পরিবেশন করে রবীন দে সংগীত বিদ্যালয়।

- Advertisement -google news follower

বৃন্দ আবৃত্তি করে শব্দনোঙর আবৃত্তি সংগঠন এবং একুশ মানবিকতা ও আবৃত্তি চর্চা কেন্দ্র। দলীয় নৃত্যে ছিল চারুতা নৃত্যকলা একাডেমি এবং কালারস একাডেমি। মূকাভিনয় পরিবেশন করে ভিশন প্যান্টোমাইম।

একক সংগীত পরিবেশন করেন শিল্পী কল্যানী ঘোষ, সঞ্জিত আচার্য, শাহারিয়া পারভীন রোজি, মানস পাল, কোহেলী মজুমদার, জুয়েল পাল, আল তুষি, ইন্তেখাব আলম মান্না।

- Advertisement -islamibank

একক আবৃত্তি করেন আবৃত্তিশিল্পী অঞ্চল চৌধুরী, মাশকুর এ সাত্তার কল্লোল, নাজমুল আহসান এবং প্রণব চৌধুরী।

আবৃত্তিশিল্পী শামীমা ইয়াসমিন সঞ্চালনায় গ্যালারী হলে ছিলো অভ্যুদয় সঙ্গীত অঙ্গনের গীতিআলেখ্য, কথক নাট্য সম্প্রদায়ের নাট্যাংক অভিনয় এবং ওড়িষি এন্ড ট্যাগোর ডান্স মুভমেন্ট সেন্টারের পরিবেশনায় নৃত্যালেখ্য।

মূল মিলনায়তনে পরিবেশিত হয় স্বদেশ দীপকের রচনা অলক ঘোষ পিন্টুর নির্দেশনায় নান্দীকার প্রযোজিত নাটক ‘কোর্ট মার্শাল’’। শিল্পকলার আর্ট গ্যালারী ভবনের দ্বিতীয় তলায় চলছে দেশের নন্দিত চারুশিল্পীদের অংশগ্রহণে চারুকলা প্রদর্শনী।

এছাড়া তৃতীয় তলায় চট্টগ্রাম ফটোগ্রাফি সোসাইটির সহযোগিতায় আলোকচিত্র প্রদর্শনী এবং শিল্পকলা প্রাঙ্গনজুড়ে বইমেলায় অংশ নিচ্ছে চট্টগ্রাম প্রেসক্লাব, কালধারা, বলাকা, শৈলী, খড়িমাটি ও তৃতীয় চোখ।

উৎসব সহযোগী হিসেবে রয়েছে বাংলাদেশ শিল্পকলা একাডেমি এবং ইস্পাহানী লিমিটেড। ৬ দিনের এ আয়োজনে শিল্প সংস্কৃতির প্রায় সবগুলো মাধ্যমকে একত্রিত করে শতাধিক সংগঠনের সহস্রাধিক শিল্পীর অংশ নিচ্ছেন।

জেএন/এফও/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM