শিল্পকলায় কর্ণফুলী সাংস্কৃতিক উৎসব ১০-১৫ মার্চ

শিল্প সংষ্কৃতির প্রায় সবগুলো মাধ্যমকে একত্রিত করে শতাধিক সংগঠনের সহস্রাধিক শিল্পীর অংশগ্রহণে নগরীতে অনুষ্ঠিত হতে যাচ্ছে কর্ণফুলী সাংস্কৃতিক উৎসব।

- Advertisement -

আজ বুধবার (৮ মার্চ) চট্টগ্রাম প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনের মাধ্যমে এ ঘোষনা দেন কর্ণফুলী সাংস্কৃতিক উৎসব উদযাপন পর্ষদের নেত্ববৃন্দ।

- Advertisement -google news follower

কর্ণফুলী সাংস্কৃতিক উৎসব উদযাপন পর্ষদের সদস্য সচিব আবৃত্তিশিল্পী মুজাহিদুল ইসলামের সঞ্চলনায় সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন উদযাপন পর্ষদের আহ্বায়ক নাট্যজন সাইফুল আলম বাবু।

সংবাদ সম্মেলনে বক্তব্য রাখেন চট্টগ্রাম প্রেক্লাবের সিনিয়র সহ সভাপতি চৌধুরী ফরিদ, সাধারণ সম্পাদক দেবদুলাল ভৌমিক, জেলা সংস্কৃতি বিষয়ক কর্মকর্তা মোসলেম উদ্দিন শিকদার।

- Advertisement -islamibank

উপস্থিত ছিলেন উদযাপন পর্ষদের সদস্য কাজল সেন, ফারুক তাহের, তাসাদ্দুক হোসেন দুলু আলী প্রয়াস, সৃজনশীল প্রকাশনা পরিষেদের সভাপতি শাহ আলম নিপু, ছড়াকার সংসদের সাধারণ সম্পাদক আফম মোদাচ্ছের আলী প্রমুখ।

আয়োজকরা জানান আগামী ১০-১৫ মার্চ ২০২৩ চট্টগ্রাম জেলা শিল্পকলা একাডেমিতে বর্ণাঢ্য এ আয়োজন অনুষ্ঠিত হচ্ছে। আগামী ১০ মার্চ ২০২৩ শুক্রবার বিকাল ৪.৩০ টায় ‘কর্ণফুলী সাংস্কৃতিক উৎসব’ এর উদ্বোধন করবেন চট্টগ্রাম সিটি কর্পোরেশনের সাবেক মেয়র আজম নাছির উদ্দীন।

উদ্বোধনী সভায় বিশেষ অতিথি থাকবেন পেশাজীবী সমন্বয় পরিষদের সভাপতি একিউএম সিরাজুল ইসলাম এবং চসিক প্যানেল মেয়র মোহাম্মদ গিয়াস উদ্দিন।

৬ দিনব্যাপী আয়োজিত এ উৎসবের প্রতিদিনের আয়োজনে বিকেল সােড় ৪ টা থেকে চট্টগ্রাম জেলা শিল্পকলা একাডেমির মুক্তমঞ্চে থাকছে একক ও দলীয় সংগীত, একক ও দলীয় আবৃত্তি, দলীয় নৃত্য, মুকাভিনয় ও যাত্রাপালা।

সন্ধ্যা ৬ টা থেকে শিল্পকলার আর্ট গ্যালারী মিলনায়তনে থাকছে নাটক থেকে পাঠ, শ্রুতিনাটক, কবিতা পাঠ, ছড়াপাঠ, প্রীতি বিতর্ক, পাপেট শো, নৃত্যালেখ্য ও গীতিআলেখ্য। সন্ধ্যা ৭টায় শিল্পকলার মূল মিলনায়তনে থকেছে নাটক।

প্রতিদিন বিকেল ৪টা থেকে রাত ৯টা পর্যন্ত আর্ট গ্যালারী ভবনের দ্বিতীয় তলায় থাকছে দেশের নন্দিত চারুশিল্পীদের অংশগ্রহণে চারুকলা প্রদর্শনী ও তৃতীয় তলায় থাকছে চট্টগ্রাম ফটোগ্রাফি সোসাইটির সহযোগিতায় আলোকচিত্র প্রদর্শনী এবং শিল্পকলা প্রঙ্গনজুড়ে থাকছে বইমেলা।

এতে অংশ নিচ্ছে চট্টগ্রাম প্রেসক্লাব, কালধারা, বলাকা, শৈলী, খড়িমাটি ও তৃতীয় চোখ।

জেএন/এফও/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM