চট্টগ্রাম বন্দরের স্টাফদের হাত করে কনটেইনার পাচার, গ্রেফতার ৮

চট্টগ্রাম বন্দর থেকে পণ্যভর্তি কনটেইনার পাচারের সঙ্গে জড়িত ৮ জনকে গ্রেফতার করা হয়েছে। গত দুইদিন টানা অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করে বন্দর থানা পুলিশ। গ্রেফতারকৃতদের মধ্যে বন্দরের পরিবহন ও নিরাপত্তা বিভাগের কয়েকজন কর্মচারী ও আনসার সদস্য এবং কনটেইনার খালাসের সঙ্গে যুক্ত অপারেটর রয়েছে।

- Advertisement -

গ্রেফতারকৃতরা হলেন- চট্টগ্রাম বন্দরের পরিবহন বিভাগের নিম্নমান বহিঃসহকারী মো.আব্দুল হাকিম (৩৪), নিরাপত্তা বিভাগের পরিচালকের কার্যালয়ের নিরাপত্তা রক্ষী কাজী আবু দাউদ (৪৮), বন্দর কর্তৃপক্ষের নিরাপত্তা শাখায় পদায়ন হওয়া আনসার সদস্য অনুকুল বিশ্বাস (২৫) ও এনামুল হক। বাকি চারজন হলেন- লরিচালক জালাল উদ্দিন (২৩), আইয়ূব আলী (২৩) ও নাজমুল হোসেন (২৭) ও সহকারী নুরুল ইসলাম (২০)।

- Advertisement -google news follower

পুলিশ জানায়, ৯ মার্চ সকালে চট্টগ্রাম বন্দরের সাউথ কনটেইনার ইয়ার্ড (গুপ্তখাল) থেকে তিনটি ট্রেইলারে (লরি) পণ্যবোঝাই দুটি কনটেইনার বের করে নিয়ে যাবার সময় গেটে আটকে দেওয়া হয়। দায়িত্বরত একজন গোয়েন্দা সদস্যকে মারধর করে একটি খালি ট্রেইলার নিয়ে চালকের সহকারী পালিয়ে যায়। বাকি দুটি ট্রেইলার ও কনটেইনার এবং চালক ও সহকারীসহ চারজনকে আটক করেন বন্দরের নিরাপত্তারক্ষীরা।

ইপিজেড থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. আব্দুল করিম বলেন, কনটেইনার পাচারের অভিযোগে ৯ জনের বিরুদ্ধে বন্দরের নিরাপত্তা বিভাগের পরিচালকের কার্যালয়ের অধীন সহকারী উপ-পরিদর্শক (এএসআই) মারুফ হোসেন বাদী হয়ে মামলা দায়ের করেন। আমরা ওই চক্রের ৮জনকে গ্রেফতার করতে সক্ষম হই।

- Advertisement -islamibank

জেএন/এফও/এমআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM