দুই হাজার টাকার লোভে স্বর্ণ পাচারে ফেঁসে গেল বৃদ্ধ

মাত্র দুই হাজার টাকার লোভে পড়ে সাড়ে চার কোটি টাকার ৪৫টি স্বর্ণের বার ভারতে পাচারের দায়িত্ব নিয়েছিলো ষাট বছর বয়সী বৃদ্ধ কৃষক আজিজার রহমান।

- Advertisement -

তবে এর আগেই খবর পৌছে যায় সীমান্ত রক্ষার দায়িত্বে নিয়োজিত বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)র কাছে। মঙ্গলবার (৩১ জানুয়ারি) সকালে সোর্সের দেয়া বর্ণনামতে লালমনিরহাটের দুর্গাপুর ইউনিয়নের দিঘলটারী সীমান্তে অভিযান চালিয়ে এসব স্বর্ণসহ তাকে আটক করা হয়।

- Advertisement -google news follower

আটক স্বর্ণবহনকারী আজিজার রহমান একই ইউনিয়নের ৩ নম্বর ওয়ার্ডস্থ বানিয়াটারী এলাকার মৃত মোহাম্মদ আলীর ছেলে।

সোমবার বিকেলে সংবাদ সম্মেলনের মাধ্যমে বিজিবি ১৫ ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্ণেল মোফাজ্জল হোসেন আকন্দ স্বর্ণের বার ও বহনকারীকে আটকের বিষয়টি নিশ্চিত করেছেন।

- Advertisement -islamibank

তিনি বলেন, গোপন সংবাদের ভিত্তিতে বিজিবি জানতে পারে লালমনিরহাট জেলাস্থ দীঘলটারী বিওপির দায়িত্বপূর্ণ কুটিরচর নামক এলাকা দিয়ে একজন লোক ভারতে স্বর্ণ পাচার করবে।

ওই সংবাদের ভিত্তিতে দীঘলটারী বিওপির একটি টহল দল বিকেল সাড়ে তিনটার দিকে ক্যাম্প থেকে দুই কিলোমিটার উত্তর পূর্বদিকে সীমান্তের ৯২৫/৭ এলাকায় ওঁৎ পেতে থাকে।

পরে সোর্সের বর্ণনা অনুযায়ী দিবাগত রাতে বিজিবি টহল দল এক ব্যক্তিকে আসতে দেখে। বিজিবিকে দেখে ওই ব্যক্তি দৌড়ে পালানোর চেষ্টাকালে তাকে আটক করা হয়।

আটক ব্যক্তিকে তল্লাশি করে কোমরে কাপড় দিয়ে বেঁধে রাখা অবস্থায় কসটেপ দিয়ে মোড়ানো দুইটি প্যাকেট উদ্ধার করা হয়।

উদ্ধার প্যাকেট দুইটি খুলে ৪৫টি স্বর্ণের বার (২৪ ক্যারেট) যার ওজন ৫ কেজি ২৪৮.৭২ গ্রাম। যার বর্তমান আনুমানিক বাজার মূল্য সাড়ে চার কোটি টাকা।

সাংবাদিকদের এক প্রশ্নে সংবাদ সম্মেলনে ১৫ বিজিবির অধিনায়ক জানান, আটককৃত ব্যক্তিকে প্রয়োজনীয় জিজ্ঞাসাবাদ করে জানা গেছে আটককৃত আজিজার রহমান একজন কৃষক।

আজ সকাল অনুমান সাড়ে আটটার দিকে অপরিচিত এক লোক তার হাতে স্বর্ণের বারগুলো দিয়েছে। তার নাম সে বলতে পারে না।

আটককৃত ব্যক্তির দায়িত্ব ছিলো তার জমির ওপারে থাকা জমি চাষকারীর নিকট হস্তান্তর করা। এর বিনিময়ে স্বর্ণদাতা ও গ্রহীতার নিকট থেকে মোট দুই হাজার টাকা পাবে আটককৃত স্বর্ণবহনকারী আজিজার রহমান।

জেএন/পিআর

 

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM