শিক্ষায় শ্রেষ্ঠ এসএমসি’র সভাপতি পদক পাচ্ছেন অহিদ সিরাজ চৌধুরী 

চট্টগ্রাম মহানগর ছাত্রলীগের স্টিয়ারিং কমিটির সাবেক সদস্য, চট্টগ্রাম আইন কলেজের সাবেক নির্বাচিত ভিপি, জয় নিউজবিডি ডট কম এর সম্পাদক-প্রকাশক ও সাতকানিয়া উপজেলার করাইয়ানগর সরকারি প্রাথমিক বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি অহিদ সিরাজ চৌধুরী স্বপন প্রাথমিক শিক্ষা পদক-২০২২-এর শ্রেষ্ঠ এসএমসি’র সভাপতি নির্বাচিত হয়েছেন।

- Advertisement -

প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের সহকারি পরিচালক (সা.প্র) মোহাম্মদ নজরুল ইসলাম জানিয়েছেন, আগামী ১২ মার্চ সকাল সাড়ে ৯ টায় রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনে জাতীয় প্রাথমিক শিক্ষা সপ্তাহ ২০২৩ এর উদ্বোধনের দিন প্রাথমিক শিক্ষা পদক ২০১৯ ও ২০২২ প্রদান করা হবে। এতে শ্রেষ্ঠ এসএমসি’র সভাপতি হিসেবে অহিদ সিরাজ চৌধুরী স্বপনকে প্রাথমিক শিক্ষা পদক-২০২২ দেওয়া হবে।

- Advertisement -google news follower

অহিদ সিরাজ চৌধুরী স্বপন করাইয়ানগর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের এসএমসির সভাপতির দায়িত্ব গ্রহণের পর থেকে বিদ্যালয়ের নানান কার্যকরী পদক্ষেপ গ্রহণসহ শিক্ষার গুণগত মানোন্নয়ন, শতভাগ পাশ ও বিদ্যালয়ের উপস্থিতি সন্তোষজনক পর্যায়ে নিয়ে যান। এ ছাড়া বিদ্যালয়ে সুন্দর ও পরিচ্ছন্ন পরিবেশ গড়ে তোলেন।

তিনি করাইয়ানগর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের এসএমসির সভাপতি নির্বাচিত হওয়ার পর ২০২২ সালে উপজেলা পর্যায়ে শ্রেষ্ঠ এসএমসির সভাপতি নির্বাচিত হন।

- Advertisement -islamibank

সার্ক মানবাধিকার ফাউন্ডেশনের চট্টগ্রাম বিভাগীয় সভাপতি অহিদ সিরাজ চৌধুরী স্বপন একজন সফল ব্যবসায়ী ও সমাজসেবক। কোভিডকালীন সময় তিনি অনেক দরিদ্র ও অসহায় মানুষের পাশে দাঁড়িয়েছেন। তিনি চট্টগ্রামের বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের সাথে জড়িত আছেন। নেতৃত্ব দিয়ে আসছেন বিভিন্ন ব্যবসায়ীক সংগঠনের।

তিনি চিটাগাং চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজের পরিচালক ছাড়াও চট্টগ্রাম মেট্রোপলিটন কমিউনিটি পুলিশের সদস্য সচিব, চিটাগং মেট্রোপলিটন সপ অনার্স এসোসিয়েশনর সভাপতি, সাতকানিয়া সমিতি- চট্টগ্রাম আহ্বায়ক হিসাবে দায়িত্ব পালন করে আসছেন।

করোনাকালীন বিভিন্ন সময় মানবিক নানা কার্যক্রমের মাধ্যমে ব্যাপক সমাধিত হন তিনি। মানবিক গুণাবলী সম্পন্ন অহিদ সিরাজ চৌধুরী শিক্ষা ও সংস্কৃতির নানা কার্যক্রমেও ইতিমধ্যে জড়িত আছেন।

জেএন/এফও/এমআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM