চট্টগ্রাম বিভাগের শ্রেষ্ঠ এসএমসি অহিদ সিরাজ চৌধুরী

জাতীয় শিক্ষা পদক ২০২২-এ চট্টগ্রাম বিভাগে শ্রেষ্ঠ বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি (এসএমসি) নির্বাচিত হয়েছেন জয় নিউজ-এর সম্পাদক ও প্রকাশক অহিদ সিরাজ চৌধুরী স্বপন

- Advertisement -

গত ১৭ অক্টোবর বিভাগীয় পর্যায়ে শ্রেষ্ঠ শিক্ষক-শিক্ষিকা, বিদ্যালয়, ব্যক্তি, প্রতিষ্ঠান ও কর্মকর্তা-কর্মচারিদের বাছাই কমিটি সভাপতি চট্টগ্রাম বিভাগীয় কমিশনার মো. আশরাফ উদ্দিন স্বাক্ষরিত পত্রে এতথ্য জানা যায়।

- Advertisement -google news follower

এর আগে অহিদ সিরাজ চৌধুরী চট্টগ্রামের সাতকানিয়া উপজেলার শ্রেষ্ঠ বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি (এসএমসি) নির্বাচিত হন। তিনি সাতকানিয়া উপজেলার করাইয়ানগর সরকারি প্রাথমিক বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি হিসেবে সুনামের সাথে দায়িত্ব পালন করছেন।

অহিদ সিরাজ চৌধুরী চট্টগ্রামের ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন চিটাগাং চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজের পরিচালক। তিনি সভাপতির দায়িত্ব পালন করছেন চিটাগং মেট্রোপলিটন সপ অনার্স এসোসিয়েশনের।

- Advertisement -islamibank

শিক্ষাক্ষেত্রে তাঁর উল্লেখযোগ্য অবদান রয়েছে। তিনি চট্টগ্রাম নগরের আগ্রাবাদ মহিলা কলেজ পরিচালনা কমিটির সভাপতি ও জেলা ক্রীড়া সংস্থার নির্বাহী সদস্য ও সাতকানিয়া সমিতি- চট্টগ্রাম এর আহ্বায়কের দায়িত্ব পালন করছেন।

চট্টগ্রাম মেট্রোপলিটন কমিউনিটি পুলিশের সদস্য সচিব অহিদ সিরাজ চৌধুরী স্বপন। জড়িত রয়েছেন মানবাধিকার ও সেবামূলক বিভিন্ন প্রতিষ্ঠানের সঙ্গে।

করোনাকালীন সময়ে মানবিক নানা কার্যক্রমের মাধ্যমে ব্যাপক প্রশংসিত হন এবং একাধারে দুইবার চট্টগ্রাম বিভাগীয় সভাপতি হিসেবে দায়িত্ব পালন করছেন আন্তর্জাতিক সংগঠন সার্ক মানবাধিকার ফাউন্ডেশনের। তিনি সমাজের নানা ক্ষেত্রে অবদানের জন্য পেয়েছেন দেশী-বিদেশী একাধিক সম্মাননা পদক।

সফল ব্যবসায়ী অহিদ সিরাজ চৌধুরী স্বপন জড়িত রয়েছেন নানা সামাজিক, সাংস্কৃতিক ও ক্রীড়া সংগঠনের সঙ্গে। গুণী এ ব্যক্তিত্ব চট্টগ্রামের জনপ্রিয় অনলাইন পোর্টাল জয় নিউজ এর সম্পাদকের দায়িত্ব পালন করে আসছে শুরু থেকেই। জয় নিউজ তার দক্ষ পরিচালনায় দেশব্যাপী পাঠক প্রিয়তা পেয়েছে।

জেএন/এফও/এমআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM