ইন্দোর টেস্টে অস্ট্রেলিয়ার কাছে ৯ উইকেটে হারল ভারত

ইন্দোর টেস্ট জিততে মাত্র ৭৬ রান দরকার ছিল অস্ট্রেলিয়ার। উইকেট পুরোপুরি স্পিনারদের দখলে চলে যাওয়ায় রোমাঞ্চের সম্ভাবনা দেখছিল অনেকেই।

- Advertisement -

তবে না, কোনো রোমাঞ্চ নয়। তৃতীয় দিনে ব্যাটিংয়ে নেমে ৫০ মিনিটের মধ্যেই খেলা শেষ করে দিয়েছে অতিথি ব্যাটাররা। টেস্ট জিতে নিয়েছে ৯ উইকেটে।

- Advertisement -google news follower

দ্বিতীয় দিনে ভারতের দ্বিতীয় ইনিংস ১৬৩ রানে গুটিয়ে যাওয়ার পর অস্ট্রেলিয়াকে জয়ের জন্য করতে হতো ৭৬ রান। আজ তৃতীয় দিনের শুরুতে সেই লক্ষ্য তাড়া করতে নেমে দ্বিতীয় বলেই সাজঘরে ফিরে যান উসমান খাজা। ০ রানে ফেরেন এই ওপেনার।

এরপর ভারতীয় স্পিনারদের আর কোনো সুযোগই দেননি ট্রাভিস হেড ও মার্নাস লাবুশেন। হেড ৫৩ বলে ৪৯ এবং লাবুশেন ৫৮ বলে ২৮ রানের ইনিংস খেলে দলকে এনে দেন জয়।

- Advertisement -islamibank

অথচ আগের দুই টেস্টের মতো ইন্দোরেও স্পিন বিষে অস্ট্রেলিয়াকে ঘায়েল করতে স্পিনিং ট্র্যাক বানায় ভারত। তবে প্রতিপক্ষের জন্য পাতা ফাঁদে এবার নিজেরাই পড়ল ভারত।

হোলকার ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে আগে ব্যাটিং নেমে ভারত প্রথম ইনিংসে করে মাত্র ১০৯ রান। জবাবে অস্ট্রেলিয়ার প্রথম ইনিংস থামে ১৯৭ রানে। ৮৮ রানের লিড পায় অতিথিরা।

ভারতীয় ব্যাটাররা দ্বিতীয় ইনিংসেও অস্ট্রেলিয়ান স্পিনারদের মোকাবিলা করতে পারেনি। স্পিনার নাথান লাওন একাই ধসিয়ে দেন ভারতের ব্যাটিং লাইনআপ। নেন ৮ উইকেট। ভারত গুটিয়ে যায় ১৬৩ রান করে। দুই ইনিংস মিলিয়ে ১১ উইকেট নেওয়ার ম্যাচ সেরার পুরস্কার পেয়েছেন লাওন।

বোর্ডার-গাভাস্কার ট্রফির চতুর্থ ও শেষ টেস্ট অনুষ্ঠিত হবে আহমেদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়ামে। আগামী ৯ মার্চ থেকে শুরু হবে টেস্ট চ্যাম্পিয়নশিপের গুরুত্বপূর্ণ এই ম্যাচটি।

গুরুত্বপূর্ণ এই কারণে যে, শেষ টেস্ট না জিততে পারলে আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল এবার আর খেলা হবে না ভারতের।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM