কষ্টার্জিত জয়ে সেমির আশা বাঁচালো অস্ট্রেলিয়া

অঘটনের টি-টোয়েন্টি বিশ্বকাপ ইতোমধ্যেই দেখে ফেলেছে অনেক অঘটন। শেষটায় সেই পাতায় নাম জুড়ে দেওয়ার সুযোগ ছিল আফগানিস্তানের। কিন্তু শেষ বলের লড়াইয়ে ভাগ্যটা সঙ্গ দেয়নি রশিদ খান-গুলবাদিন নায়েবদের। তাই তো স্বাগতিকদের মাটিতে নামিয়ে এনেও জয়ের দেখা পাওয়া হলো না মোহাম্মদ নবির দলের।

- Advertisement -

শুক্রবার অ্যাডিলেড ওভালের ম্যাচে আফগানিস্তানকে ৪ রানে হারিয়েছে অস্ট্রেলিয়া। ব্যাটিং ও ফিল্ডিংয়ে নজরকাড়া পারফরম্যান্স করে অজিদের ম্যাচ জয়ের নায়ক গ্লেন ম্যাক্সওয়েল।

- Advertisement -google news follower

সেমির লড়াইয়ে টিকে থাকতে এ ম্যাচটা জিততেই হতো অস্ট্রেলিয়াকে। অন্যদিকে বৃষ্টির কারণে দুই ম্যাচ পরিত্যক্ত হওয়ায় আগেভাগেই বিশ্বকাপ শেষ আফগানিস্তানের। কারণ বাকি দুই ম্যাচের একটিতেও জয়ের কাছাকাছি যেতে পারেনি মোহাম্মদ নবির দল। ছন্নছাড়া বিশ্বকাপের শেষ ম্যাচে অজিদের বিপক্ষে টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন আফগানদের কাপ্তান।

ঘরের মাঠে ব্যাটিংয়ে নেমে শুরু থেকেই আগ্রাসী ক্রিকেট খেলতে শুরু করে অস্ট্রেলিয়া। অধিনায়ক ফিঞ্চের বদলি হিসেবে নামা ক্যামেরন গ্রিণ অবশ্য তেমন কিছুই করতে পারেননি। আউট হয়েছেন ৩ রান করে। মারকুটে ব্যাটিংয়ে ভালো শুরু পেয়ে ২৫ রানে থামেন ডেভিড ওয়ার্নার।

- Advertisement -islamibank

দলে সুযোগ পেয়ে স্মিথও ছিলেন অনুজ্জ্বল। ৪ বলে ৪ রান করে ফিরেছেন নাভিনের বলে এলবিডব্লিউ হয়ে। ইনিংসের মাঝের দিকে রানের গতি বাড়ান মিচেল মার্শ। ৩০ বলে তার ৪৫ রানের ইনিংসটি বড় সংগ্রহের ভিত গড়ে দিয়েছে অজিদের।

মার্শের বিদায়ের পর দায়িত্ব নিয়ে খেলেছেন গ্লেন ম্যাক্সওয়েল ও মার্কাস স্টোয়িনিস। স্টোয়িনিস ২৫ রানে ফিরলেও শেষ পর্যন্ত ব্যাটিং করেছেন ম্যাক্সি। ৩২ বলে তার ৫৪ রানের অপরাজিত ইনিংসে ১৬৮ রান করে অস্ট্রেলিয়া।

জেএন/এমআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM