মেট্রোরেলের ‘উত্তরা সেন্টার’ স্টেশন যাত্রী চলাচলে উন্মুক্ত

মেট্রোরেলের আরো একটি স্টেশন যাত্রী চলাচলের জন্য উন্মুক্ত করা হয়েছে। তিন স্টেশনের পর চতুর্থ স্টেশন হিসেবে ‘উত্তরা সেন্টার’ আজ শনিবার সকাল ৮টা থেকে জনসাধারণের জন্য খুলে দেয়া হয়।

- Advertisement -

রাজধানীতে যানজট নিরসনে গত বছর উদ্বোধনের পর থেকে যাত্রী নিয়ে চলাচল শুরু করে মেট্রোরেল। শুরুর দিন থেকেই যাত্রী চাহিদা পায় রাজধানীর এই গণপরিবহন।

- Advertisement -google news follower

প্রথমে আগারগাঁও থেকে দিয়াবাড়ি মেট্রোরেল চালু করা হলেও ২৫ জানুয়ারি খুলে দেয়া হয় পল্লবী স্টেশন। আর আজ থেকে শুরু হলো উত্তরা সেন্টার স্টেশনে যাত্রী উঠা নামা।

সরকারি ছুটির দিন হলেও সকাল থেকে খুব বেশি যাত্রী লক্ষ্য করা না গেলেও এই এলাকার অনেকেই স্টেশনে এসে নিজের গন্তব্যে রওনা দিয়েছেন। ধীরে ধীরে স্টেশন খুলে যাওয়ায় খুশি সাধারণ যাত্রীরা। সবগুলো স্টেশন খুলে গেলে যাতায়াত আরও সহজ হবে বলেও মনে করেন তারা।

- Advertisement -islamibank

মেট্রো কর্তৃপক্ষ বলছে, ধীরে ধীরে সব স্টেশনেও যাত্রী সংখ্যা বাড়বে। উত্তরা সেন্টার স্টেশনের পাশে অনেক বিশ্ববিদ্যালয় থাকায় এই স্টেশনের চাহিদা বাড়বেও বলে আশা মেট্রো কর্তৃপক্ষের।

গত বছরের ২৮ ডিসেম্বর মেট্রোরেলের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পরদিন ২৯ ডিসেম্বর থেকে বাণিজ্যিকভাবে যাত্রা শুরু করে মেট্রোরেল।

এছাড়া পহেলা মার্চ মিরপুর-১০ নম্বর স্টেশন খুলে দেওয়া হবে। এরপর পর্যায়ক্রমে উত্তরা সাউথ, মিরপুর-১১, কাজীপাড়া ও শেওড়াপাড়া স্টেশন সাধারণ যাত্রীদের জন্য খুলে যাবে মেট্রোর দুয়ার।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM