বিশ্বে করোনায় মৃত্যু ও শনাক্ত কমেছে

করোনায় বিশ্বব্যাপী গত ২৪ ঘণ্টায় আরও ৭১৫ জনের মৃত্যু হয়েছে। এ সময় আক্রান্ত হয়েছেন ১ কোটি ৯ হাজার ১২৬ জন। এ সময় সুস্থ হয়েছেন ১৮ লাখ ৩ হাজার ৬৫৯ জন।

- Advertisement -

শুক্রবার (১৭ ফেব্রুয়ারি) সকালে করোনার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এ তথ্য পাওয়া যায়।

- Advertisement -google news follower

এদিকে, গত ২৪ ঘণ্টায় করোনায় সবচেয়ে বেশি আক্রান্ত ও মৃত্যুর ঘটনা ঘটেছে জাপানে। এ সময়ে দেশটিতে আক্রান্ত হয়েছে ২১ হাজার ৩৪৭ জন এবং মৃত্যু হয়েছে ১৭২ জনের।

এ ছাড়া, যুক্তরাষ্ট্রে আক্রান্ত হয়েছেন ১৩ হাজার ৩৯৩ জন এবং মারা গেছেন ১৫৩ জন। ফ্রান্সে আক্রান্ত হয়েছেন ৪ হাজার ২১ জন এবং মারা গেছেন ২৭ জন। ব্রাজিলে আক্রান্ত হয়েছেন ৯ হাজার ৬২৫ জন এবং মারা গেছেন ১২০ জন। দক্ষিণ কোরিয়ায় আক্রান্ত হয়েছেন ১২ হাজার ৫১৯ জন এবং মারা গেছেন ২২ জন। রাশিয়ায় আক্রান্ত হয়েছেন ১৪ হাজার ৭৪০ জন এবং মারা গেছেন ৩৭ জন।

- Advertisement -islamibank

একইসময়ে, তাইওয়ানে আক্রান্ত হয়েছেন ১৬ হাজার ৭৪৭ জন এবং মারা গেছেন ৬১ জন। পোল্যান্ডে আক্রান্ত হয়েছেন ১ হাজার ৯৭৭ জন এবং মারা গেছেন ৯ জন। পর্তুগাল আক্রান্ত হয়েছেন ৩৯৪ জন এবং মারা গেছেন ১৪ জন। চিলিতে আক্রান্ত হয়েছেন ১ হাজার ৭৭১ জন এবং মারা গেছেন ১৮ জন। পেরুতে আক্রান্ত হয়েছেন ১৪৪ জন এবং মারা গেছেন ১২ জন। ফিলিপাইন আক্রান্ত হয়েছেন ১৯৯ জন এবং মারা গেছেন ১৪ জন।

বিশ্বে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ৬৭ কোটি ৮২ লাখ ৪৪ হাজার ৩৭ জন। এরমধ্যে মৃত্যু হয়েছে ৬৭ লাখ ৮৭ হাজার ৫১৯ জনের। সুস্থ হয়েছেন ৬৫ কোটি ৮০ লাখ ৮ হাজার ৪০৭ জন।

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনা রোগী শনাক্ত হয়। এরপর ২০২০ সালের ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে।

জেএন/এমআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM