বিশ্বব্যাপী করোনায় মৃত্যু ও আক্রান্ত বাড়ল

করোনায় বিশ্বব্যাপী গত ২৪ ঘণ্টায় আরও ৮৭৩ জনের মৃত্যু হয়েছে। এ সময় আক্রান্ত হয়েছেন ১ লাখ ২৫ হাজার ৫৭২ জন। সুস্থ হয়েছেন ১ লাখ ৬৯ হাজার ৬৬৫ জন।

- Advertisement -

বৃহস্পতিবার (১৬ ফেব্রুয়ারি) সকালে করোনার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এ তথ্য পাওয়া যায়।

- Advertisement -google news follower

এদিকে, গত ২৪ ঘণ্টায় করোনায় সবচেয়ে বেশি মানুষ আক্রান্ত ও মারা গেছে জাপানে। দেশটিতে মৃত্যু হয়েছে ২১৩ জনের এবং আক্রান্ত হয়েছে ২৮ হাজার ৭৭২ জন। একই সময়ে যুক্তরাষ্ট্রে আক্রান্ত হয়েছেন ১৯ হাজার ৪২৬ জন এবং মৃত্যু হয়েছে ২১১ জনের। ব্রাজিলে আক্রান্ত হয়েছেন ৭ হাজার ৩৯৬ জন এবং মৃত্যু হয়েছে ১৩২ জনের।

এ ছাড়া ফ্রান্সে আক্রান্ত হয়েছেন ৩ হাজার ৯৭২ জন এবং মারা গেছেন ৩৫ জন। দক্ষিণ কোরিয়ায় আক্রান্ত হয়েছেন ১৪ হাজার ৯৫৭ জন এবং মারা গেছেন ২৪ জন। রাশিয়ায় আক্রান্ত হয়েছেন ১৩ হাজার ৪৩৬ জন এবং মারা গেছেন ৩৬ জন। তাইওয়ানে আক্রান্ত হয়েছেন ১৯ হাজার ৮৬১ জন এবং মারা গেছেন ৬৫ জন। ইন্দোনেশিয়ায় আক্রান্ত হয়েছেন ২৬৩ জন এবং মারা গেছেন ৫ জন। চিলিতে আক্রান্ত হয়েছেন ১ হাজার ৬৪০ জন এবং মারা গেছেন ৭ জন।

- Advertisement -islamibank

হংকংয়ে আক্রান্ত হয়েছেন ২১৬ জন এবং মারা গেছেন ৪ জন। ইসরায়েলে আক্রান্ত হয়েছেন ৪৩৫ জন এবং মারা গেছেন ২ জন। মালিয়েশিয়ায় আক্রান্ত হয়েছেন ২৩৭ জন এবং মারা গেছেন ১ জন। স্লোভাকিয়ায় আক্রান্ত হয়েছেন ১২৬ জন এবং মারা গেছেন তিনজন। ডেনমার্কে আক্রান্ত হয়েছেন ৭৮ জন এবং মারা গেছেন ৫ জন। ফিলিপাইনে আক্রান্ত হয়েছেন ১৭১ জন এবং মারা গেছেন ১৭ জন। পোল্যান্ডে আক্রান্ত হয়েছেন ১ হাজার ৮৭৬ জন এবং মারা গেছেন ১৫ জন। কলম্বিয়ায় আক্রান্ত হয়েছেন ৭০৭ জন এবং মৃত্যু হয়েছে ২০ জনের। পেরুতে আক্রান্ত হয়েছেন ৩০০ জন এবং মৃত্যু হয়েছে ২৪ জনের। হাঙ্গেরিতে আক্রান্ত হয়েছেন ৮৩০ জন এবং মৃত্যু হয়েছে ৩১ জনের।

বিশ্বে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ৬৭ কোটি ৮০ লাখ ৭১ হাজার ২৩২ জন। এরমধ্যে মৃত্যু হয়েছে ৬৭ লাখ ৮৫ হাজার ৮৭২ জনের। সুস্থ হয়েছেন ৬৫ কোটি ৬ লাখ ১৮ হাজার ৮০৭ জন।

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনা রোগী শনাক্ত হয়। এরপর ২০২০ সালের ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে।

জেএন/এমআর

 

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM