ফেসবুকে পরিচয় অতঃপর প্রেমের ফাঁদে ফেলে ছিনতাই করতো তারা

ফেসবুকে পরিচয় হয়ে প্রেমের সম্পর্ক গড়ে তরুণদের চট্টগ্রাম নগরীর পতেঙ্গা থানা এলাকায় এনে তাদের কাছ থেকে টাকা ও মোবাইল সেট ছিনিয়ে নিতো একটি সংঘবদ্ধ প্রতারক চক্র।

- Advertisement -

এক ভুক্তভোগীর দায়ের করা অভিযোগের সূত্র ধরে বুধবার (১৫ ফেব্রুয়ারি) নগরীর পতেঙ্গার কাঠগড় এলাকায় অভিযান চালায় পুলিশ। এসময় প্রতারক চক্রের এক নারী সদস্যসহ তিনজনকে গ্রেফতার করা হয়।

- Advertisement -google news follower

এরা হচ্ছে-পিরোজপুর জেলার মঠবাড়িয়া দাউদখালী বাড়ই বাড়ির মৃত দুলাল চন্দ্র বাড়ইয়ের মেয়ে সুন্দর রানি প্রকাশ অথৈই (২১), বাঁশখালী উপজেলার সাধনপুর বৈলগাঁও মুন্সীবলী বাড়ির আবুল হাসানের ছেলে জাহিদুল ইসলাম প্রকাশ জাহিদ (২৪) ও তোলা জেলার দক্ষিণ আইচা শশীভুষন ইউনিয়নের রসুলপুর গ্রামের খলিল মিয়া বাড়ির মো. মফিজের ছেলে মো. আল মামুন শাহীন (২৪)।

ফেসবুকে পরিচয়ের মাধ্যমে প্রেমের ফাঁদে ফেলে দেশের বিভিন্ন স্থান থেকে ভিকটিমদের চট্টগ্রামের পতেঙ্গায় এনে জিম্মি করে টাকা-পয়সা ও প্রয়োজনীয় জিনিসপত্র হাতিয়ে নেয়ায় এ চক্রের প্রধান লক্ষ্য।

- Advertisement -islamibank

ঘটনার বিবরণে পুলিশ জানায়, গ্রেফতার প্রতারক চক্রের সদস্য রানি প্রকাশ অমাইয়ের(২১) সাথে ভুক্তভোগী এক যুবকের পরিচয় হয় সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে। এর সূত্র ধরে গড়ে উঠে প্রেমের সম্পর্ক।

গত ৯ ফেব্রুয়ারি রাত সাড়ে ১১ টায় ওই যুবক অমাইয়ের সঙ্গে দেখা করতে ঢাকা থেকে চট্টগ্রামে আসেন। পরে নগরের পতেঙ্গা থানার কাটগড় এলাকায় রানির সঙ্গে দেখা করেন। সুযোগ বুঝে চক্রটির অপর সদস্যরা এসে যোগ দেয়।

এসময় চক্রটির সদস্যরা ওই যুবকের কাছ থেকে জোর করে নগদ ২৭ হাজার টাকা, বিকাশে ১০ হাজার টাকা এবং অ্যান্ড্রয়েড ফোন ছিনিয়ে নেয়। পরে ভয়-ভীতি দেখিয়ে ছেড়ে দেয়। পরে ভুক্তভোগী বাদী হয়ে অভিযুক্তদের বিরুদ্ধে পতেঙ্গা থানায় মামলা করেন।

মামলার সূত্র ধরে পতেঙ্গা থানা পুলিশের একটি টিম অভিযান চালিয়ে প্রতারক চক্রের তিন সদস্যকে গ্রেফতার করতে সক্ষম হয়। এ ঘটনায় ইলিয়াছ (২১), জিয়ারুল (২৬), এবং আনোয়ার (২৪) নামে প্রতারক চক্রের আরো তিন সদস্য জড়িত থাকার তথ্য পেয়েছে পুলিশ।

গ্রেফতারের তথ্য নিশ্চিত করে পতেঙ্গা মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু জায়েদ মো. নাজমুন নূর জানান, গ্রেফতারকৃতদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা গ্রহণের পর আদালতে প্রেরণ করা হবে।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM