সীতাকুণ্ডে ওয়াকিটকিসহ ভুয়া ডিবি পুলিশ আটক

চট্টগ্রামের সীতাকুণ্ডে আসামি ধরার হ্যান্ডক্যাপ ও ওয়াবিটকিসহ আবদুল করিম নামে এক ভুঁয়া ডিবি পুলিশকে আটক করা হয়েছে। সোমবার রাত ৮টার সময় উপজেলার ভাটিয়ারী ইউনিয়নের মাদামবিবিরহাট এলাকা থেকে তাকে আটক করা হয়।

- Advertisement -

জানা গেছে, সোমবার রাতে ওয়াকিটকি নিয়ে সে নিজেকে ডিবি পুলিশের উপ-পরিদর্শক (এসআই) ফারুক পরিচয় দেন। পরে স্থানীয় এক তরুণকে ধরে হ্যান্ডকাপ পরিয়ে নিয়ে যাচ্ছিলেন।

- Advertisement -google news follower

সন্দেহ হওয়ায় স্থানীয় বাসিন্দারা তাঁকে চ্যালেঞ্জ করে আটকে রেখে ভাটিয়ারী ইউপি চেয়ারম্যান নাজীম উদ্দিনকে খবর দেন।

তিনি তাৎক্ষণিক ওই এলাকায় গ্রাম পুলিশ পাঠালে ভুঁয়া ডিবি পুলিশ আবদুল করিম দৌড়ে পালিয়ে যাওয়ার চেষ্টা করে। এসময় গ্রামবাসীরা তাকে ধাওয়া দিয়ে আটক করে ইউনিয়ন পরিষদে নিয়ে যায়।

- Advertisement -islamibank

পরে চেয়ারম্যান নাজীম উদ্দিন সীতাকুণ্ড মডেল থানার পুলিশকে খবর দিলে এসআই মো. ফারুক টিম নিয়ে ঘটনাস্থলে পৌছে এ ভুয়া পুলিশকে আটক করে থানায় নিয়ে যায়। করিম বগুড়া জেলার মহিষবাতান গ্রামের রাজা মিয়ার ছেলে বলে জানান।

ভাটিয়ারি ইউপি চেয়ারম্যান নাজিম উদ্দিন জানান, গ্রেপ্তারকৃত ভুঁয়া ডিবি করিম বেশ কিছুদিন ধরে ভাটিয়ারী ইউনিয়নের বিভিন্ন এলাকায় গিয়ে নিরহ মানুষকে জিন্মি করে টাকা আদায় করতো।

সোমবার দিন রাতে সে এক তরুণকে ধরে হাতে হ্যান্ডকাপ লাগিযে টাকা দাবী করে। এসময় স্থানীয়রা তার পরিচয়পত্র দেখতে চাইলে সে দেখাতে পারে না। এরপর সন্দেহ হলে তাকে আটক করে পরিষদে নিয়ে আসি। জিজ্ঞাসাবাদে সে একজন ভুঁয়া ডিবি পুলিশ বলে স্বীকার করেন।

পুলিশ পরিচয়ে প্রতারণার অভিযোগে রাতেই তাঁর বিরুদ্ধে একটি মামলা করেছে পুলিশ। ওই মামলায় গ্রেফতার দেখিয়ে মঙ্গলবার সকালে তাঁকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে জানালেন সীতাকুণ্ড মডেল থানার এসআই মো. ফারুক।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM