বিশ্বব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক শনিবার ঢাকায় আসছেন

বিশ্বব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক (অপারেশনস) অ্যাক্সেল ভ্যান ট্রটসেনবার্গ তাঁর প্রথম সরকারি সফরে আগামীকাল শনিবার (২১ জানুয়ারি) ঢাকায় আসছেন।

- Advertisement -

আজ শুক্রবার এক সংবাদ বিবৃতিতে অ্যাক্সেল বলেছেন, ‘তিন দিনের সফরে বাংলাদেশ ও বিশ্বব্যাংক গ্রুপের মধ্যে অংশীদারত্বের ৫০ বছর পূর্তি উপলক্ষে এবং দেশের উল্লেখযোগ্য উন্নয়ন অর্জন উদযাপন করতে ২২ জানুয়ারি ঢাকায় একটি পাবলিক ইভেন্টে যোগ দেওয়া হবে।’

- Advertisement -google news follower

অ্যাক্সেল বলেন, ‘মানব উন্নয়ন, নারীর ক্ষমতায়ন এবং জলবায়ু অভিযোজনে সফল উদ্ভাবনের মাধ্যমে নাটকীয়ভাবে দারিদ্র্য কমাতে কী করা যেতে পারে, তা বাংলাদেশ বিশ্বকে দেখিয়েছে। বিশ্বব্যাংক বাংলাদেশের সঙ্গে তার পাঁচ বছরের অংশীদারত্ব এবং দেশের উল্লেখযোগ্য উন্নয়ন যাত্রার অংশ হওয়ার জন্য গর্বিত। আমি আমার সফরের জন্য এবং এই অর্জনগুলো সরাসরি দেখার জন্য অপেক্ষা করছি।’

অ্যাক্সেল তাঁর সফরকালীন প্রধানমন্ত্রী, অর্থমন্ত্রী, ঊর্ধ্বতন সরকারি কর্মকর্তা, সুশীল সমাজের প্রতিনিধি ও উন্নয়ন সহযোগীদের সঙ্গে দেখা করবেন এবং বিশ্বব্যাংক-সমর্থিত প্রকল্পগুলো পরিদর্শন করবেন। অ্যাক্সেলের সঙ্গে থাকবেন দক্ষিণ এশিয়ার বিশ্বব্যাংকের ভাইস প্রেসিডেন্ট মার্টিন রাইজার।
জেএন/এমআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM