সোমবার ঢাকায় আসছেন বিশ্বব্যাংকের ভাইস প্রেসিডেন্ট

তিন দিনের সফরে আগামীকাল সোমবার বাংলাদেশ আসছেন বিশ্বব্যাংকের দক্ষিণ এশিয়া অঞ্চলের ভাইস প্রেসিডেন্ট মার্টিন রাইজার। এটিই হতে যাচ্ছে তার প্রথম বাংলাদেশ সফর।

- Advertisement -

এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, এ সফরে অর্থমন্ত্রী আ হ ম মোস্তফা কামালসহ অন্যান্য ঊর্ধ্বতন সরকারী কর্মকর্তাদের সঙ্গে সাক্ষাৎ করবেন তিনি। তারা দেশের উন্নয়ন অগ্রাধিকারগুলোতে বিশ্বব্যাংকের সহায়তা বিষয়ে আলোচনা করবেন।

- Advertisement -google news follower

তাছাড়া উন্নয়ন সহযোগী, বেসরকারি খাতের নেতৃবৃন্দ, সুশীল সমাজ ও থিঙ্ক ট্যাঙ্কের সঙ্গে বৈঠক করবেন কাইসার।

বিশ্বব্যাংকের ভাইস প্রেসিডেন্ট বলেন, উন্নয়ন ও অর্থনৈতিক প্রবৃদ্ধিতে বাংলাদেশের অর্জন চমকপ্রদ। গত ৫০ বছর ধরে এই অসাধারণ যাত্রায় অংশীদার হতে পেরে বিশ্বব্যাংক গর্বিত।

- Advertisement -islamibank

কাইজার বলেন, দক্ষিণ এশিয়ার দেশগুলো কভিড থেকে জলবায়ু পরিবর্তন এবং ক্রমবর্ধমান বৈশ্বিক মুদ্রাস্ফীতির নানা ধরনের ধাক্কার সঙ্গে লড়াই করছে।

সে অবস্থা থেকে উত্তরণে বাংলাদেশের অভিজ্ঞতা সম্পর্কে জানার অপেক্ষায় আছি আমি।

জার্মান নাগরিক মার্টিন রাইজার গত ১ জুলাই দক্ষিণ এশিয়া অঞ্চলের জন্য বিশ্বব্যাংকের ভাইস প্রেসিডেন্টের দায়িত্ব গ্রহণ করেন। এর আগে চীন, মঙ্গোলিয়া, কোরিয়া, তুরস্ক ও ব্রাজিলে দায়িত্ব পালন করেন তিনি।

জেএন/কেকে

 

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM