ভারতকে ১৬ রানে হারিয়ে সিরিজে সমতায় ফিরল শ্রীলঙ্কা

ভারত বনাম শ্রীলঙ্কার মধ্যকার টি-টোয়েন্টি সিরিজের দ্বিতীয় ম্যাচে ভারতকে ১৬ রানে হারাল শ্রীলঙ্কা। এর ফলে তিন ম্যাচের সিরিজে ১-১ ব্যবধানে সমতায় রয়েছে শ্রীলঙ্কা দল।

- Advertisement -

হার্দিক পান্ডিয়ার অধিনায়কত্বে এটাই ভারতের প্রথম পরাজয়। এই ম্যাচে প্রথমে ব্যাট করে ভারতের সামনে ২০৭ রানের লক্ষ্য রেখেছিল শ্রীলঙ্কা। জবাবে টিম ইন্ডিয়া আট উইকেট হারিয়ে মাত্র ১৯০ রান করতে সক্ষম হয়।

- Advertisement -google news follower

বৃহস্পতিবার পুনের মহারাষ্ট্র ক্রিকেট এসোসিয়েশন স্টেডিয়ামে তিন ম্যাচ সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টিতে মুখোমুখি হবে ভারত-শ্রীলংকা। এদিন টস জিতে সফরকারী লংকান ক্রিকেট দলকে প্রথমে ব্যাটিংয়ে আমন্ত্রণ জানান ভারতীয় অধিনায়ক হার্দিক পান্ডিয়া।

প্রথমে ব্যাট করে কুশাল মেন্ডিস আর অধিনায়ক দাসুন শানাকার ব্যাটিং তান্ডবে ৬ উইকেটে ২০৬ রানের পাহাড় গড়ে শ্রীলংকা। দলের হয়ে ২২ বলে দুই চার আর ৬টি ছক্কার সাহায্যে অপরাজিত ৫৬ রান করেন দাসুন শানাকা। এছাড়া ৩১ বলে তিন চার আর ৪টি ছক্কার সাহায্যে ৫২ রান করে ফেরেন কুশাল মেন্ডিস।

- Advertisement -islamibank

সিরিজ জয়ের টার্গেটে ব্যাটিংয়ে নেমে ৫৭ রানে ৫ উইকেট হারিয়ে কোণঠাসা হয়ে যায় ভারত। তবে সূর্যকুমার যাদব (৩৬ বলে ৫১) ও আকসার প্যাটেলের (৩১ বলে ৬৫) ব্যাটিং তাণ্ডবে জয়ের স্বপ্ন দেখালে ছিল ভারত।

এরপর ফের ব্যাটিং বিপর্যয়ের কারণে শেষ পর্যন্ত ১৯০/৮ রানে ইনিংস গুটায় ভারত। ১৬ রানের জয়ে সিরিজে ১-১ সমতায় ফেরে শ্রীলংকা।

এর আগে সিরিজের প্রথম ম্যাচে ১৬৩ রান তাড়া করে তীরে গিয়ে তরী ডুবায় শ্রীলংকা। মাত্র ২ রানে হেরে যায় সফরকারীরা। শনিবার সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচটি রাজকোটে অনুষ্ঠিত হবে।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM