স্টয়নিস ঝড়ে অস্ট্রেলিয়ার কাছে পাত্তাই পেল না শ্রীলঙ্কা

কথায় বলে, ক্যাচ মিস তো ম্যাচ মিস। ক্রিকেটের সংক্ষিপ্ত সংস্করণের জন্য এ কথাটা আরো বেশি করে প্রযোজ্য। বিশ্বচ্যাম্পিয়ন অস্ট্রেলিয়ার বিপক্ষে আজকের ম্যাচে শ্রীলঙ্কাকে বারবার পিছু হটতে হয়েছে ক্যাচ মিস আর বাজে ফিল্ডিংয়ের জন্য। এরপর মার্কাস স্টয়নিস এসে রীতিমতো সুনামি বইয়ে দিলেন লঙ্কান বোলারদের ওপর। সেই ঝড় গ্রাস করল দ্বীপরাষ্ট্রকে। এলোমেলো হয়ে গেল লঙ্কান বোলিং অ্যাটাক। চলতি আসরে প্রথম জয় পেল অস্ট্রেলিয়া। শ্রীলঙ্কা হেরে গেল ৭ উইকেটে।

- Advertisement -

রান তাড়ায় অস্ট্রেলিয়ার শুরুটা হয়েছিল নড়বড়ে। লঙ্কান পেসারদের দাপট দেখা যায় মঙ্গলবার পার্থে। পঞ্চম ওভারে দলীয় ২৬ রানেই মহেশ থিকশানার বলে শানাকার তালুবন্দি হন একবার ক্যাচ দিয়ে বেঁচে যাওয়া ডেভিড ওয়ার্নার (১০)। নতুন ব্যাটার মিচেল মার্শ ব্যক্তিগত ৪ রানে সহজ ক্যাচ দিয়েও বেঁচে যান। তবে এ জন্য খুব বেশি মূল্য চোকাতে হয়নি। ১৭ বলে ১৮ করে মার্শ ক্যাচ দিয়ে ফেরেন ধনাঞ্জয়ার বলে। উইকেটে এসেই মারমুখী মেজাজে ধরা দেন গ্লেন ম্যাক্সওয়েল। এই বিধ্বংসী ব্যাটারের সৌজন্যেই ম্যাচে ফেরে অস্ট্রেলিয়া।

- Advertisement -google news follower

করুনারত্নের করা ১৩তম ওভারের প্রথম বলে ক্যাচ দিয়ে বেঁচে যান অ্যারন ফিঞ্চ। পরের বলেই ক্যাচ তুলে দেন ম্যাক্সওয়েল। সীমানার ওপর বদলি ফিল্ডার আশান বান্দারা অসাধারণ দক্ষতায় ক্যাচটি তালুবন্দি করে ফেরত পাঠান ১২ বলে ২৩ করা ম্যাক্সওয়েলকে। উইকেটে এসেই আক্রমণ শুরু করেন মার্কাস স্টয়নিস। বিধ্বংসী ব্যাটিংয়ে ১৭ বলে ৪টি চার আর ৫টি ছক্কায় তুলে নেন ফিফটি। ২১ বল এবং ৭ উইকেট হাতে রেখেই জয়ের বন্দরে পৌঁছে যায় অস্ট্রেলিয়া। ১৮ বলে ৫৯ রানে অপরাজিত থাকেন স্টয়নিস। ইনিংসে যোগ হয় আরো একটি ছক্কা। অন্যদিকে ধীরগতির ব্যাটিংয়ে ৪২ বলে ৩১ রানে অপরাজিত অধিনায়ক অ্যারন ফিঞ্চ।

এর আগে আজ মঙ্গলবার পার্থে টস হেরে ব্যাটিংয়ে নেমে ২০ ওভারে ৬ উইকেটে ১৫৭ রান তোলে শ্রীলঙ্কা। দ্বিতীয় ওভারেই কুশল মেন্ডিসকে (৫) মিচেল মার্শের তালুবন্দি করেন প্যাট কামিন্স। এরপর দ্বিতীয় উইকেটে ৫৮ বলে ৬৯ রানের কার্যকর জুটি গড়েন ধনাঞ্জয়া ডি সিলভা ও পাথুম নিশাঙ্কা। ২৩ বলে ২৬ রান করা ধনাঞ্জয়া আউট হলে ভাঙে এই জুটি। নিশাঙ্কা খেলছিলেন খুবই ধীরগতিতে। তার ৪৫ বলে ৪০ রানের ইনিংসে মাত্র দুটি বাউন্ডারি। অবশেষে ১৪তম ওভারে রান আউটে থামে তার এই শম্বুকগতির ইনিংস। উইকেটে এসেই মারমুখী ছিলেন চারিথ আশালঙ্কা। ১৫তম ওভারে তিন অঙ্কে পৌঁছায় লঙ্কানদের স্কোর।

- Advertisement -islamibank

এর পরই মিচেল স্টার্কের বলে প্যাট কামিন্সের তালুবন্দি হন ভানুকা রাজাপাক্ষে (৭)। লঙ্কান অধিনায়ক দাসুন শানাকাও ব্যর্থ। ৫ বলে ৩ রান করে ম্যাক্সওয়েলের শিকার হন। হার্ডহিটার হিসেবে পরিচিত হাসারাঙ্গা ডিসিলভাকে (১) শুরুতেই থামিয়ে দেন জস হ্যাজেলউড। শেষদিকে চারিথ আশালঙ্কা আর চামিকা করুনারত্নের ১৪ বলে ৩৭ রানের অবিচ্ছিন্ন জুটিতে দেড় শ ছাড়ায় লঙ্কানদের স্কোর। প্যাট কামিন্সের করা শেষ ওভারে আসে ২০ রান! ২০ ওভারে লঙ্কানদের সংগ্রহ দাঁড়ায় ৬ উইকেটে ১৫৭ রান। আশালঙ্কা ২৫ বলে ৩ চার ২ ছক্কায় ৩৮ আর করুনারত্নে ৭ বলে ২ চারে ১৪ রানে অপরাজিত থাকেন।

জেএন/এমআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM