চট্টগ্রাম বিমানবন্দরে দেড় কোটি টাকার স্বর্ণ নিয়ে রাঙ্গুনিয়ার যুবক ধরা

শাহ আমানত বিমানবন্দরে এক যাত্রীর কাছ থেকে আড়াই কেজি স্বর্ণ উদ্ধার করেছে জাতীয় নিরাপত্তা গোয়েন্দা (এনএসআই) সদস্যরা। বুধবার (২৮ ডিসেম্বর) সকাল ১০টা ২০ মিনিটে সন্দেহজনক মনে হওয়ায় তল্লাশির মাধ্যমে এ স্বর্ণ পাওয়া যায়।

- Advertisement -

এয়ার এরাবিয়ার G9-526 ফ্লাইট শারজাহ থেকে সকাল ৯টা ২০ মিনিটে ওই যাত্রী চট্টগ্রাম বিমানবন্দরে পৌঁছান। রাঙ্গুনিয়ার জসিম উদ্দিন নামের ওই যাত্রীর কাছে আনুমানিক ২ দশমিক ০৯ কেজি স্বর্ণ (২৪ ক্যারেট), ২ টি স্বর্ণবার ও ১০০ গ্রাম স্বর্ণালংকার মিলে মোট ২ দশমিক ৪২৩ কেজি স্বর্ণ ও বিপুল পরিমাণ কসমেটিকস পাওয়া যায়।

- Advertisement -google news follower

ওই যাত্রীর স্বর্ণগুলো একটি কুকিং মেশিনের ভেতরে কয়েলে রূপান্তর করে চোরাচালানের চেষ্টা করেছিলেন। পরবর্তীতে তা এনএসআই টিম খুলে উদ্ধার করে। উদ্ধার করা স্বর্ণ বিমানবন্দর কাস্টমস ইন্টেলিজেন্স এর কাছে হস্তান্তর করা হয়েছে।

উদ্ধার করা স্বর্ণ, স্বর্ণবার ও স্বর্ণালংকার এর আনুমানিক বাজারমূল্য এক কোটি ৬৭ লাখ ৩৯ হাজার ৯৩১ টাকা। ওই যাত্রী স্বর্ণ চোরাচালানে জড়িত থাকায় তাকে ফৌজদারি মামলার মাধ্যমে পতেঙ্গা থানায় হস্তান্তর করা হয়।

- Advertisement -islamibank

জেএন/এফও/এমআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM