এসএসসির ফল পরিবর্তন হওয়া শিক্ষার্থীরা আজ রাত পর্যন্ত কলেজে ভর্তির আবেদন করতে পারবে

চট্টগ্রাম শিক্ষাবোর্ডের অধীনে ২০২২ সালের এসএসসি পরীক্ষায় উত্তরপত্র প্রথম পর্যয়ে পুনঃনিরীক্ষণে ফল পরিবর্তন হওয়া শিক্ষার্থীরা সোমবার রাত ১০টা ৫৯ মিনিট পর্যন্ত কলেজ ভর্তির আবেদন করতে পারবে।

- Advertisement -

সোমবার (২৬ ডিসেম্বর) চট্টগ্রাম শিক্ষাবোর্ডের কলেজ পরিদর্শক প্রফেসর মো. জাহেদুল হক এসব তথ্য জানান।

- Advertisement -google news follower

তিনি বলেন, রবিবার রাত ১২টার পর (২৬ ডিসেম্বর) থেকে পুনঃনিরীক্ষণে ফল পরিবর্তন হওয়া শিক্ষার্থীরা কলেজ ভর্তির জন্য নতুন করে আবেদন করতে পারবে। এছাড়া, পূর্বে যারা আবেদন করেছে এবং ফল পরিবর্তন হয়েছে তারা আবেদনের মাধ্যমে তাদের পছন্দক্রম পরিবর্তন বা নতুন করে কলেজ যোগ করতে পারবে।

তিনি আরো বলেন, শিক্ষার্থীরা সর্বোচ্চ ১০টি কলেজে আবেদন করতে পারবে। যাতায়াত ব্যবস্থা ও জিপিএ বিবেচনা করে কলেজে আবেদন করার পরামর্শ দেন তিনি। ৩১ ডিসেম্বর রাত ৮টায় প্রথম দফায় নির্বাচিত শিক্ষার্থীদের ফল প্রকাশ করা হবে।

- Advertisement -islamibank

চট্টগ্রাম শিক্ষাবোর্ড সূত্রে জানা যায়, গত ২৯ নভেম্বর থেকে ৫ ডিসেম্বর পর্যন্ত উত্তরপত্র পুনঃনিরীক্ষণের জন্য আবেদন জমা নেওয়া হয়। ১৪ হাজার ৫২৫ শিক্ষার্থী উত্তরপত্র পুনঃনিরীক্ষণের জন্য আবেদন করে। এরমধ্যে ৪৯৮টি উত্তরপত্র পরিবর্তন হয়েছে। ফেল থেকে পাস করেছে ৪৫ জন। গ্রেড পরিবর্তন হয়ে জিপিএ-৫ পেয়েছে ২৪ শিক্ষার্থী। আর জিপিএ বেড়েছে ২৩৮ জন শিক্ষার্থীর।’

জানা যায়, ৩১ ডিসেম্বর প্রথম দফায় নির্বাচিত শিক্ষার্থীদের ফল প্রকাশ করা হবে। ১-৮ জানুয়ারি নির্বাচিত শিক্ষার্থীদের সিলেকশন নিশ্চয়ন করতে হবে। সিলেকশন নিশ্চয়ন না করলে শিক্ষার্থীর আবেদন বাতিল হবে এবং তাকে পুনরায় ফিসহ আবেদন করতে হবে।

জেএন/হিমেল/এমআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM