এসএসসির উত্তরপত্র পুনঃনিরীক্ষণে ১৪,৫২৫ আবেদন

চট্টগ্রাম শিক্ষাবোর্ডের অধীনে অনুষ্ঠিত মাধ্যমিক স্কুল সার্টিফিকেট পরীক্ষার(এসএসসি) উত্তরপত্র পুনঃনিরীক্ষণে ১৪ হাজার ৫২৫ আবেদন জমা পড়েছে। সবচেয়ে বেশি আবেদন হয়েছে ইংরেজি প্রথম বিষয়ে।

- Advertisement -

মঙ্গলবার (৬ ডিসেম্বর) বিষয়টি নিশ্চিত করেন চট্টগ্রাম মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক নারায়ণ চন্দ্র নাথ।

- Advertisement -google news follower

চট্টগ্রাম শিক্ষাবোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক নারায়ণ চন্দ্র নাথ জয়নিউজকে বলেন, ১৪ হাজার ৫২৫ পরীক্ষার্থী অনলাইনে আবেদন করেছে। তাদের মধ্যে সর্বোচ্চ আবেদন করেছে ইংরেজি প্রথম পত্রে ৭ হাজার ৪৯৩ জন, ইংরেজি দ্বিতীয় পত্রে ৪ হাজার ২৯৪, বাংলা প্রথম পত্রে ২ হাজার ৪৭৮, বাংলা দ্বিতীয় পত্রে ১ হাজার ৫৬৩, গণিতে ৩ হাজার ২৪০, হিসাববিজ্ঞানে ৪৪৯, ফিন্যান্স ও ব্যাংকিংয়ে ৫০৫, ব্যবসায় উদ্যোগে ১ হাজার ১০, পদার্থবিজ্ঞানে ১ হাজার ২৪২, রসায়নে ১ হাজার ৮৩৪, উচ্চতর গণিতে ১ হাজার ৫৭৯, জীববিজ্ঞানে ১ হাজার ৪৩৮, অর্থনীতিতে ১৪২, ভূগোল ও পরিবেশে ২৫৬, বাংলাদেশের ইতিহাস ও বিশ্ব সভ্যতায় ২৩৩, গার্হ্যস্থ অর্থনীতিতে ২৫৩, পৌরনীতিতে ২৬৪, কৃষি শিক্ষায় ৩৩৪ জন।

তিনি আরো বলেন, ২৮ নভেম্বর প্রকাশিত ফলাফলে যারা অকৃতকার্য হয়েছে অথবা আশানুরূপ ফলাফল পায়নি, তারাই মূলত শিক্ষাবোর্ডের নির্ধারিত সময়ে পুনঃনিরীক্ষণের আবেদন করেছে।

- Advertisement -islamibank

তিনি বলেন, যারা আবেদন করেছে তাদের উত্তরপত্রে নাম্বার যোগ বা উঠানোর ক্ষেত্রে কোনো ভুল পরিলক্ষিত হলে তা সংশোধন করে পুনরায় ফল প্রকাশ করা হবে।

পুনঃনিরীক্ষণের ফলাফল আগামী ২৪ ডিসেম্বর প্রকাশ হতে পারে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

জেএন/হিমেল/এমআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM