রাঙ্গুনিয়াতে তুচ্ছ ঘটনায় দুই সহোদর খুন,গ্রেফতার ২

চট্টগ্রামের রাঙ্গুনিয়া উপজেলার পদুয়া ইউনিয়নের ৬নং ওয়ার্ড পশ্চিম খুরুশিয়া গ্রামে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে দুটি খুনের ঘটনা ঘটেছে। শুক্রবার (১৬ ডিসেম্বর) বিকাল ৫টার দিকে হত্যাকাণ্ড সংঘঠিত হয়।

- Advertisement -

জানা গেছে, গরুর দড়ি ও খুঁটি নিয়ে বাড়াবাড়ি জেরে প্রতিপক্ষের ছুরিকাঘাতে তাদের মৃত্যু হয়। একই ঘটনায় আহত হয়েছেন প্রতিবেশী পিতাসহ তার তিন সন্তান। এই ঘটনায় ঘাতক পিতা-পুত্রকে ধরে পুলিশে হস্তান্তর করেছেন স্থানীয়রা।

- Advertisement -google news follower

নিহতরা হলেন- ওই এলাকার জহির আহাম্মদের ছেলে জালাল উদ্দিন (২৮) এবং তার ছোট ভাই কামাল হোসেন (২৫)। আহতরা হলেন তাদের প্রতিবেশী মো. ইদ্রিছ (৬৫) এবং তার তিন ছেলে মো. বাদশা (১৮), সালাউদ্দিন (২৬) এবং মো. রানা (১৭)।

গ্রেফতারকৃতরা হলেন শফিকুল ইসলাম (৬২) এবং তার পুত্র খোরশেদ (২৮)। তবে এই ঘটনায় পলাতক রয়েছে শফিকুল ইসলামের অপর দুই ছেলে মোরশেদ (২৩) এবং সাইফুল ইসলাম (৩৫)।

- Advertisement -islamibank

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, শুক্রবার দুপুরে বাড়ির পাশের মাঠে নিয়ে তার পালিত গরুটি বেঁধে আসেন জালাল উদ্দিন। মাঠে রোদের তীব্রতা বেড়ে গেলে পশুটি আনতে গিয়ে দেখেন গরু আছে কিন্তু তার গলায় দড়ি ও খুঁটিটি নেই।

পরে অনেক খোঁজাখুজির পর খুঁটিসহ দড়িটি প্রতিপক্ষ শফিকুল ইসলামের হাতে দেখেন। এনিয়ে দুজনের মধ্যে বেশ কথাকাটাকাটি এবং এক পর্যায়ে হাতাহাতিতে রুপ নেয়।

এতে ওই খুঁটির আঘাতে শফিকুলের মাথা ফেটে যায়। স্থানীয়রা এগিয়ে এসে দুজনকে শান্ত করে শফিকুলকে চিকিৎসকের কাছে নিয়ে চিকিৎসা দেন।

একই দিন বিকালে চিকিৎসা নিয়ে বাড়ি ফিরে ফের দ্বন্ধে জড়ান শফিকুল ইসলাম। সাথে ছিলেন তার তিন ছেলে খোরশেদ, মোরশেদ ও সাইফুল।

পিতা-পুত্র চারজন মিলে জালাল ও কামালের উপর অতর্কিত হামলা চালায়। তাদের বাঁচাতে এগিয়ে আসেন প্রতিবেশী ইদ্রিছ ও তার তিন সন্তান।

এ সময় শফিকুল ও তার ছেলেরা এলোপাতাড়ি ছুরি চালাতে থাকে। ছুরিকাঘাতে ঘটনাস্থলেই প্রাণ হারান দুই সহোদর ভাই জালাল ও কামাল। এছাড়া গুরুতর আহত হন প্রতিবেশী ইদ্রিছসহ তার তিন সন্তান। স্থানীয়রা তাদের উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়।

তাছাড়া এলাকাবাসীরা ঘাতক শফিকুল ও খোরশেদকে ধরে পুলিশে হস্তান্তর করেন। তবে অতর্কিত হামলায় অংশ নেওয়া মোরশেদ ও সাইফুল কৌশলে ঘটনাস্থল থেকে পালিয়ে যায়।

আহত চারজনের মধ্যে ইদ্রিছের অবস্থা আশংকাজনক জানিয়ে উন্নত চিকিৎসার জন্য তাদেরকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে বললেন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের দায়িত্বরত চিকিৎসক ডা. তাহেরাতুল আশরাফী। আহতদের বুকের বাম পাশে জখম রয়েছে।

এদিকে স্থানীয়দের কাছ থেকে খবর পেয়ে টিম নিয়ে ঘটনাস্থলে পৌছে খুনীদের দুজনকে গ্রেফতার করা হয়েছে জানালেন দক্ষিণ রাঙ্গুনিয়া থানার ওসি ওবাইদুল ইসলাম।

তিনি বলেন, মরদেহ দুটি উদ্ধার করে ময়নাতদন্তের জন্য চট্টগ্রাম মেডিকেল কলেজের মর্গে প্রেরণ করা হয়েছে। এই ঘটনায় থানায় হত্যা মামলা নেওয়া হবে এবং বাকিদের দ্রুত গ্রেফতার করা হবে বললেন ওসি।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM