সিঙ্গাপুর থেকে শাহজালালে উড়ে আসা ১২ কেজি সোনা জব্দ

সিঙ্গাপুর থেকে ঢাকার শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে আসা বিমানের একটি ফ্লাইট থেকে পরিত্যক্ত অবস্থায় ৮ কোটি ৪০ লক্ষ টাকা মূল্যের ১২টি সোনার বার উদ্ধার করেছে কাস্টমস গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তর।

- Advertisement -

বিশেষ এক তথ্যের ভিত্তিতেই এই স্বর্ণবার এর কথা জানতে পেরেছেন জানিয়ে গতকাল সোমবার (১২ ডিসেম্বর) রাত ১১টায় বিমানবন্দর এলাকায় এয়ারফ্রেইট ইউনিট সার্কেল এর অফিসে উপ/সহকারী পরিচালক সানজিদা খানম এক সংবাদ সম্মেলনে গণমাধ্যমকে বিস্তারিত তথ্য তুলে ধরেন।

- Advertisement -google news follower

তিনি বলেন, কাস্টমস গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের মহাপরিচালক এর দিক-নির্দেশনায় বিমানবন্দরের অভ্যন্তরে রানওয়ের ২০ নং বে তে সিঙ্গাপুর থেকে আগত BG 585 বিমান অবতরণের পর পরেই বিমানটি ঘিরে ফেলা হয়।

সন্ধ্যা ৬-২৪ মিনিটে ২০ নং বে তে BG ৫৮৫ ফ্লাইট সংযোগ স্থাপনের পর পরেই উপ-সহকারী পরিচালক সানজিদা খানম এর নেতৃত্বে শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তর এর কর্মকর্তা কর্মচারীগণ বিমানটিতে প্রবেশ করে বিশেষ তল্লাশি অভিযান শুরু করেন ।

- Advertisement -islamibank

মেঘদূত নামের এই এয়ারক্রাফটির বিজনেস ক্লাসের সিট নং-২(A ) এবং ২(F ) এর নীচে অভিনব উপায়ে বিশেষভাবে লুকায়িত পরিত্যক্ত অবস্থায় কালো রংয়ের স্কস্টেপ মোড়ানো অবস্থায় ৬ টি বান্ডিল পায়।

এই বান্ডিলগুলো উদ্ধার করে রাত ৮টায় কাস্টমস হাউস এর ব্যাগেজ কাউন্টারে এনে বিমানবন্দরে কর্মরত বিভিন্ন সংস্থার প্রতিনিধিদের উপস্থিতিতে ৬টি বান্ডিল হতে ১২ টি স্বর্ণবার (প্রতিটি ১০০০ গ্রাম ) উদ্ধার করা হয় ।

যার মোট ওজন ১২০০০ (বার হাজার ) গ্রাম এবং উদ্ধারকৃত স্বর্ণবার গুলোর বাজার মূল্য ৮ কোটি ৪০ লক্ষ টাকা।

তিনি আরো বলেন, উদ্ধারকৃত স্বর্ণবার গুলো পরীক্ষা, নিরীক্ষা করে ডি এম মুলে কাস্টমস হাউস ঢাকার মূল্যবান শুল্ক গুদামে জমা করা হয়েছে।

এই বিষয়ে বিমানবন্দর থানায় এজাহার দায়েরের প্রক্রিয়া চলমান রয়েছে বলে সানজিদা খানম গণমাধ্যমকে বলেছেন। নজরধারী অব্যাহত থাকবে বলে নিশ্চিত করেছেন সানজিদা খানম ।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM