মরিচক্ষেতে মিলল সাড়ে ৮ কোটি টাকার সোনা

যশোরের চৌগাছা উপজেলার শাহজাদপুর সীমান্ত এলাকা থেকে ৮ কোটি ৩৫ লাখ টাকা মূল্যমান ৮০টি সোনার বার উদ্ধার করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)।

- Advertisement -

শনিবার (১৯ নভেম্বর) রাতে উপজেলার শার্শা কাশিপুর-শাহজাদপুর সড়কের পাশের একটি মরিচক্ষেতে পুঁতে রাখা অবস্থায় এসব সোনার বার উদ্ধার করা হয়। উদ্ধারকৃত স্বর্ণগুলোর ওজন ৯ কেজি ২৮০ গ্রাম।

- Advertisement -google news follower

যশোর ৪৯ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল শাহেদ মিনহাজ সিদ্দিকী স্বাক্ষরিক এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, যশোরের শার্শা কাশীপুর ও চৌগাছা উপজেলার শাহজাদপুর সীমান্তের মাঝামাঝি এলাকা দিয়ে বিপুল পরিমাণ সোনার চালান ভারতে পাচারের লক্ষ্যে পাচারকারীরা অবস্থান করছে।

- Advertisement -islamibank

গোপন সোর্সের মাধ্যমে এমন খবর পৌছে যায় বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)র কানে। তথ্যমতে বিশেষ তল্লাশী অভিযানে নেমে নজরদারী বাড়ানো হয়।

রাতে সোনা পাচারের উদ্দ্যেশে দুই ব্যক্তিকে মরিচক্ষেত দিয়ে ভারত সীমান্তের দিকে যেতে দেখা যায়। এ সময় গতিবিধি সন্দেহজনক মনে হলে তাদের থামতে বলা হয়। কিন্তু তারা কৌশলে পালিয়ে যান।

পরে সেখানে অভিযান চালিয়ে মরিচক্ষেতে পুঁতে রাখা একটি ব্যাগ পাওয়া যায়। ওই ব্যাগ থেকে ৯ কেজি ২৮০ গ্রাম ওজনের ৮০টি সোনার বার উদ্ধার করা হয়। উদ্ধার হওয়া সোনার আনুমানিক বাজার মূল্য ৮ কোটি ৩৫ লাখ টাকা।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, এ ঘটনায় চৌগাছা থানায় দুজনকে আসামি করে মামলা হয়েছে। পলাতক আসামিদের গ্রেফতারে চেষ্টা চলছে। আইনি প্রক্রিয়া শেষে জব্দ করা সোনার বারগুলো সরকারি ট্রেজারিতে জমা করা হবে।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM