চট্টগ্রামে মুক্তিযুদ্ধের বিজয় মেলা ১ ডিসেম্বর শুরু

আগামীকাল ১ ডিসেম্বর থেকে শুরু হচ্ছে চট্টগ্রামে মাসব্যাপী মুক্তিযুদ্ধের বিজয় মেলা। নগরের কাজীর দেউরির আউটার স্টেডিয়ামে এ মেলা অনুষ্ঠিত হবে। ১৩ ডিসেম্বর মেলার আনুষ্ঠানিক উদ্বোধন হবে।

- Advertisement -

বুধবার (৩০ নভেম্বর) দুপুরে চট্টগ্রাম প্রেসক্লাবে মুক্তিযুদ্ধে বিজয় মেলা পরিষদ আয়োজিত সংবাদ সম্মেলনে পরিষদের মহাসচিব মোহাম্মদ ইউনুস এ তথ্য জানান।

- Advertisement -google news follower

শিক্ষামন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল বিজয় মেলার উদ্বোধন করবেন। প্রতিদিন মেলার বিজয় মঞ্চে বীর মুক্তিযোদ্ধারা স্মৃতিচারণা করবেন। এর সঙ্গে উদ্দীপনামূলক সাংস্কৃতিক অনুষ্ঠান, শিশু-কিশোরদের চিত্রাঙ্কন প্রতিযোগিতা ও সাংস্কৃতিক প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে।

আগামী ১৩ ডিসেম্বর বিকেল তিনটায় নগরের এম এ আজিজ স্টেডিয়ামের গোলচত্বর থেকে মুক্তিযুদ্ধের বিজয় শিখা প্রজ্জ্বলন ও জাতীয় পতাকা উত্তোলনের মধ্যে দিয়ে মেলার আনুষ্ঠিকতা শুরু হবে। পরের দিন শহীদ বুদ্ধিজীবী দিবসের আলোচনা সভা করা হবে।

- Advertisement -islamibank

আয়োজকদের পক্ষে থেকে জানানো হয়েছে, ৪ ডিসেম্বর চট্টগ্রামে প্রধানমন্ত্রীর জনসভা, ১২ ডিসেম্বর চট্টগ্রাম দক্ষিণ জেলা আ. লীগের সম্মেলন, ১৮ ডিসেম্বর চট্টগ্রাম মহানগর আ. লীগের সম্মেলন ও ২৪ ডিসেম্বর কেন্দ্রীয় আওয়ামী লীগের সম্মেলনের জন্য এবারের বিজয় মঞ্চের অনুষ্ঠান সংক্ষিপ্ত করা হয়েছে।

এসময় সংবাদ সম্মেলেন বদিউল আলম, জাহাঙ্গীর চৌধুরী সিইনসি, পান্টুলাল সাহা, সৈয়দ মাহমুদুল হক, ফরিদ মাহমুদ, চৌধুরী ফরিদ, আবুল হোসেন আবু, মো. ইউসুফ, নৌ কমান্ডো আনোয়ার হোসেন, কালাম, রাজেস ইমরান, আরফাতুল ইসলাম ঝিনুকসহ প্রমুখ উপস্থিত ছিলেন।

জেএন/এফও/এমআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM