টি-২০ বিশ্বকাপ চব্বিশে সরাসরি অংশ নেবে বাংলাদেশ

চলমান টি-২০ বিশ্বকাপের সুপার টুয়েলভের পর্ব শেষে নির্ধারণ হয়েছে চার সেমিফাইনালিস্ট। সুবর্ণ সুযোগ থাকার পরও তা কাজে লাগাতে পারেনি বাংলাদেশ দল। টুর্নামেন্টের এই পর্বে নিজেদের পাঁচ ম্যাচের তিনটিতেই হারে টাইগাররা।

- Advertisement -

এতে ছয় দলের মধ্যে পঞ্চম হয়ে শেষ করে বিশ্বকাপ মিশন। বাংলাদেশ দল ‘গ্রুপ-২’ এর পাঁচ নম্বরে থাকায় শঙ্কা জাগে ২০২৪ বিশ্বকাপে সরাসরি খেলা নিয়ে।

- Advertisement -google news follower

তবে শঙ্কার কিছু নেই, চব্বিশে বাংলাদেশ সরাসরি অংশগ্রহণ করতে পারবে। শুধু তাই নয় বাংলাদেশের সঙ্গে আফগানিস্তানও সরাসরি অংশ নেবে টি-টোয়েন্টি বিশ্বকাপের পরবর্তী আসরে।

রবিবার (৬ নভেম্বর) ক্রিকেটের জনপ্রিয় ওয়েবসাইট ইসএপিএন ক্রিকইনফোও বিষয়টি নিশ্চিত করেছে।

- Advertisement -islamibank

২০২৪ সালের বিশ্বকাপ যৌথভাবে আয়োজন করবে ওয়েস্ট ইন্ডিজ ও যুক্তরাষ্ট্র। আয়োজক দেশ হিসেবে তারা সরাসরি খেলবে। এ ছাড়া চলতি বিশ্বকাপের সুপার টুয়েলভে ‘গ্রুপ-১’ ও ‘গ্রুপ-২’ সেরা আট দল খেলবে সরাসরি। আর র‌্যাংকিং থেকে খেলবে দুই দল।

টি-টোয়েন্টি র‌্যাংকিংয়ে বর্তমানে বাংলাদেশের অবস্থান নবম। আর আফগানিস্তানের অবস্থান দশম স্থান। র‌্যাংকিং থেকে এই দুই দল খেলবে সরাসরি।

আর সুপার টুয়েলভের দলগুলো হলো : ভারত, পাকিস্তান, দক্ষিণ আফ্রিকা, নেদারল্যান্ডস, নিউজিল্যান্ড, ইংল্যান্ড, অস্ট্রেলিয়া ও শ্রীলঙ্কা।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM