২০২৪ বিশ্বকাপে ‘বাছাই পর্বে’ খেলতে হবে বাংলাদেশকে

পাকিস্তানের বিপক্ষে আজ বাংলাদেশের ছিল সেমিফাইনালে খেলার হাতছানি। বাবরদের কাছে ৫ উইকেটে হেরে সে আশা জলাঞ্জলি দিয়েছে সাকিব আল হাসানের দল। বাংলাদেশের দুর্দশা অবশ্য এখানেই শেষ নয়। পাকিস্তানের কাছে এই হার ২০২৪ বিশ্বকাপে আবারও প্রথম রাউন্ডের মোড়কে ‘বাছাই পর্বে’ নামিয়ে দিয়েছে দলটিকে।

- Advertisement -

টি-টোয়েন্টি বিশ্বকাপের পরবর্তী আসর ২০২৪ সালে অনুষ্ঠিত হবে। আর সে আসরের জন্য ‘বাছাই পর্ব’ ছাড়াই নেদারল্যান্ডস বিশ্বকাপ খেলার যোগ্যতা অর্জন করেছে, গ্রুপের শীর্ষ চারে থেকে শেষ করার কারণে দলটি সেই বিশ্বকাপে খেলবে সরাসরি সুপার টুয়েলভে।

- Advertisement -google news follower

গত ৩১ মে এক বিবৃতিতে আগামী বিশ্বকাপের বাছাইপর্বের নতুন এক পদ্ধতির বিষয়টি জানায় আইসিসি। সেখানে বলা হয়, আগামী বিশ্বকাপের ১২ দলের আটটি নির্ধারিত হবে সুপার টুয়েলভের দুই গ্রুপ থেকে। সেখানের শীর্ষ চার, চার আটটি দল খেলবে বিশ্বকাপে। সঙ্গে যোগ দেবে আয়োজক ওয়েস্ট ইন্ডিজ ও যুক্তরাষ্ট্রও। আর এর পরের দুই দল নির্ধারিত হবে ১৪ নভেম্বর। সেদিন এই দলগুলোর বাইরে শীর্ষ দুই দল সরাসরি খেলবে বিশ্বকাপে।

জেএন/এমআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM