বিশ্বে করোনায় মৃত্যু ৫৩৩, শনাক্ত সোয়া দুই লাখ

বিশ্বে গত ২৪ ঘণ্টায় করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে ৫৩৩ জনের মৃত্যু হয়েছে। এ সময়ে শনাক্ত হয়েছে ২ লাখ ২১ হাজার ৪১৬ জন। এ সংখ্যা বিশ্বে করোনায় মোট শনাক্ত ৬৩ কোটি ৫২ লাখ ৫৩ হাজার ২৪১ জন। আর মৃত্যুর সংখ্যা ৬৫ লাখ ৯৩ হাজার ১৯৩ জন।

- Advertisement -

বিশ্বে গত একদিনে সবচেয়ে বেশি সংক্রমণের ঘটনা ঘটেছে জাপানে। অন্যদিকে দৈনিক প্রাণহানির তালিকায় শীর্ষে উঠে এসেছে রাশিয়া। প্রাণহানির তালিকায় এরপরই রয়েছে ইতালি, তাইওয়ান, জাপান, ফিলিপাইন ও যুক্তরাষ্ট্র।

- Advertisement -google news follower

করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার হিসাব রাখা আন্তর্জাতিক ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে রোববার (৩০ অক্টোবর) এ তথ্য জানা গেছে।

সংক্রমণের দিক দিয়ে শীর্ষে থাকা জাপানে গত ২৪ ঘণ্টায় ৪৪ হাজার ৫২৩ জন আক্রান্ত হয়েছে। আর মৃত্যু হয়েছে ৫৮ জনের। এ নিয়ে দেশটিতে এ পর্যন্ত করোনায় মোট মৃত্যু হয়েছে ৪৬ হাজার ৫৯৪ জনের। এছাড়া শনাক্তের সংখ্যা ২ কোটি ২২ লাখ ৩২ হাজার ৬৪০ জন।

- Advertisement -islamibank

এ সময়ে দক্ষিণ কোরিয়ায় মৃত্যু হয়েছে ৩১ জনের এবং করোনায় আক্রান্ত হয়েছে ৩৭ হাজার ২৯৬ জন। ফলে এশিয়ার এ দেশটিতে এখন পর্যন্ত করোনায় মোট মৃত্যু ও শনাক্তের সংখ্যা ২৯ হাজার ১৩১ এবং ২ কোটি ৫৫ লাখ ৪ হাজার ২৮৮ জন।

এদিকে দৈনিক প্রাণহানির তালিকায় শীর্ষে থাকায় রাশিয়ার গত ২৪ ঘণ্টায় নতুন করে সংক্রমিত হয়েছেন ৭ হাজার ১০৭ জন এবং মারা গেছেন ৭৯ জন। এছাড়া মহামারির শুরু থেকে এ পর্যন্ত দেশটিতে মোট শনাক্ত রোগীর সংখ্যা ২ কোটি ১৪ লাখ ১৬ হাজার ৯২২ জন এবং মৃত্যু হয়েছে ৩ লাখ ৯০ হাজার ২৯ জনের।

ইতালিতে গত ২৪ ঘণ্টায় নতুন করে ভাইরাসে সংক্রমিত হয়েছেন ২৬ হাজার ৭৯৯ জন এবং মারা গেছেন ৭৬ জন। এছাড়া মহামারির শুরু থেকে এ পর্যন্ত দেশটিতে মোট শনাক্ত রোগীর সংখ্যা ২ কোটি ৩৫ লাখ ৩১ হাজার ২৩ জন এবং মৃত্যু হয়েছে ১ লাখ ৭৯ হাজার ১০১ জনের।
জেএন/এমআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM