বিশ্বজুড়ে একদিনে করোনায় আক্রান্ত-মৃত্যু বাড়ল

বিশ্বজুড়ে গেল ২৪ ঘন্টায় প্রাণঘাতী করোনা সংক্রমণের পাশাপাশি মৃত্যুর সংখ্যাও বেড়েছে। ২৪ ঘণ্টায় এ ভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন এক হাজার ১৬০ জন। এ নিয়ে মৃত্যু বেড়ে দাঁড়িয়েছে ৬৫ লাখ ৯২ হাজার ২৪৩ জনে।

- Advertisement -

তাছাড়া নতুন করে সংক্রমিত হয়েছেন তিন লাখ আট হাজার ১৩৪ জন। এ নিয়ে মহামারির শুরু থেকে এ পর্যন্ত রোগী শনাক্ত হয়েছেন ৬৩ কোটি ৫০ লাখ ৮ হাজার ১৪২ জন।

- Advertisement -google news follower

আগের দিন বিশ্বে করোনায় এক হাজার ৯৩ জনের মৃত্যু ও তিন লাখ ৩৪ হাজার ৬৮৩ জন সংক্রমিত হয়।

করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার হিসাব রাখা আন্তর্জাতিক ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটারস থেকে শনিবার (২৯ অক্টোবর) এ তথ্য জানা গেছে।

- Advertisement -islamibank

এতে দেখা যায়, গত একদিনে বিশ্বে করোনায় সবচেয়ে বেশি আক্রান্ত হয়েছে আমেরিকা। এরপরই আছে জার্মানি। অন্যদিকে শনাক্তের দিক দিয়ে এ সময়ে শীর্ষে অবস্থান করছে জার্মানি, জাপান ও ফ্রান্স।

করোনাভাইরাসে আক্রান্ত ও মৃত্যুর দিক দিয়ে শীর্ষে থাকা যুক্তরাষ্ট্রে গত একদিনে মৃত্যু হয়েছে ২৩২ জনের এবং শনাক্ত হয়েছে ২৭ হাজার ৬৯৮ জন।

এ নিয়ে দেশটিতে করোনার শুরু থেকে মোট মৃত্যুর সংখ্যা ১০ লাখ ৯৪ হাজার ৯০১ জন এবং শনাক্তের সংখ্যা ৯ কোটি ৯৩ লাখ ৩ হাজার ৫৩৪ জন।

ফ্রান্সে এ সময়ে শনাক্ত হয়েছে ৩৭ হাজার ৮৯ জন। আর মৃত্যু হয়েছে ৭১ জনের। এ সংখ্যা নিয়ে দেশটিতে এ পর্যন্ত করোনায় মোট আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা যথাক্রমে ৩ কোটি ৬৭ লাখ ৪৪ হাজার ৬৫৫ এবং ১ লাখ ৫৬ হাজার ৭৭১ জন।

জার্মানিতে গত একদিনে করোনায় মৃত্যু হয়েছে ১৮৪ জনের এবং শনাক্ত হয়েছে ৬১ হাজার ৪৯২ জন। এ সময়ে দক্ষিণ কোরিয়ায় শনাক্ত হয়েছে ৩৪ হাজার ৯৫০ জন এবং মৃত্যু হয়েছে ২৬ জনের।

জাপানে গত ২৪ ঘণ্টায় করোনা শনাক্ত হয়েছে ৪২ হাজার ৭৩৭ জন এবং মৃত্যু হয়েছে ৭১ জনের। অন্যদিকে তাইওয়ানে এ সময়ে ৮৪ জনের মৃত্যুর পাশাপাশি ৩৫ হাজার ৬৬২ জন আক্রান্ত হয়েছে।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM