লোহাগাড়ায় গভীর রাতে এসিল্যান্ডের অভিযান : দুই ব্যাক্তিকে ৯০ হাজার টাকা অর্থদণ্ড, ট্রাক জব্দ

চট্টগ্রামের লোহাগাড়ায় চরম্বা ইউনিয়নের বিবিরবিলার দক্ষিণ পাড়া এলাকায় কৃষি জমির টপ সয়েল কাটার অভিযোগে মোহাম্মদ হারুন (৩৫) নামের এক ব্যক্তিকে ৬০ হাজার টাকা অর্থদন্ড এবং এসময় মাটি পরিবহন কাজে ব্যবহার করা একটি ট্রাক জব্দ করা হয়েছে। এছাড়াও চুনতি ইউনিয়নের মিরিখীল হাবিব মেম্বারের পোলট্রি ফার্ম সংলগ্ন এলাকায় মাটি কেটে বিক্রি এবং অবৈধভাবে বালু উত্তোলনের অভিযোগে মো: কামরুদ্দিন (৪০) নামের এক ব্যাক্তিকে ৩০ হাজার টাকা অর্থদন্ড প্রদান করা হয়েছে। এসময় বালু উত্তোলনের মেশিন ধ্বংস করে দেয়া হয়েছে।

- Advertisement -

শনিবার (২৯ অক্টোবর) গভীর রাতে নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও সহকারী কমিশনার (ভুমি) মোহাম্মদ শাহজাহানের নেতৃত্বে
পৃথক পৃথকভাবে পরিচালিত ভ্রাম্যমাণ আদালতের অভিযানে এ অর্থদন্ড প্রদান করা হয়েছে।

- Advertisement -google news follower

অর্থদন্ড প্রাপ্ত মো : হারুন উপজেলার চরম্বা ইউনিয়নের বিবিরবিলা দক্ষিণ পাড়ার মো : ইব্রাহিমের পুত্র এবং অপর দন্ডপ্রাপ্ত মো : কামরুদ্দিন চুনতি ইউনিয়নের মিরিখীল এলাকার হাফেজ আহমদের পুত্র বলে জানা গেছে।

অভিযানে নেতৃত্ব দেয়া নির্বাহী ম্যাজিষ্ট্রেট মোহাম্মদ শাহজাহান জানান, অদ্য ২৯ অক্টোবর রাত ১২ টা ১০ মিনিটে চরম্বা ইউনিয়নের বিবিরবিলা দক্ষিণ পাড়া এলাকায় মাটির টপ সয়েল কাটার গোপন সংবাদ পেয়ে ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালনা করি। এ সময় ঘটনাস্থল থেকে একটা ট্রাক আটক করা হয়েছে। পরবর্তীতে ভ্রাম্যমাণ আদালতে অপরাধ করে দোষ স্বীকার করায় মোহাম্মদ হারুনকে ৬০ হাজার টাকা অর্থদণ্ড প্রদান করা হয়েছে। পরবর্তীতে এ ধরণের অপরাধ আর করবে না মর্মে অঙ্গিকারনামাও নেয়া হয়েছে।

- Advertisement -islamibank

এদিকে, একইদিন শনিবার বিকেল ৩টা ১০ মিনিটে পৃথক অভিযান পরিচালনা করে চুনতি ইউনিয়নের মিরিখিল হাবিব মেম্বারের পোল্ট্রি ফার্ম সংলগ্ন এলাকায় মাটি কাটা ও অবৈধভাবে বালু উত্তোলনের দায়ে মো : কামরুদ্দিনকে ৩০ হাজার টাকা অর্থদন্ড প্রদান করা হয়েছে। এসময় বালু উত্তোলনের মেশিন ধ্বংস করা হয়েছে। ভ্রাম্যমাণ আদালতে আইন বহির্ভূতভাবে ইটভাটায় ও মাটি ভরাটে মাটি বিক্রির অপরাধ করে দোষ স্বীকার করায় তাকে এ অর্থদন্ড দেয়া হয়েছে। পরবর্তীতে এ ধরণের অপরাধ আর করবে না মর্মে অঙ্গিকারনামাও নেয়া হয়।

অভিযান পরিচালনাকালে লোহাগাড়া থানা পুলিশের উপ-পরিদর্শক (এসআই) রুহুল আমিনসহ সঙ্গীয় ফোর্স সার্বিক সহযোগিতা করেন। জনস্বার্থে এ ধরণের অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

জেএন/এমআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM