দুই ব্রাজিলিয়ানে গোলে জয় রিয়ালের

উয়েফা চ্যাম্পিয়নস লিগের ম্যাচে শাখতার দোনেতস্কের বিপক্ষে পরিষ্কার ফেভারিট ছিল রিয়াল মাদ্রিদ। সান্তিয়াগো বার্নাব্যুতে নিজেদের সেই ফেভারিটের তকমা বেশ হাড়ে হাড়ে তুরস্কের ক্লাবটিকে বুঝিয়ে দিয়েছে লস ব্লাঙ্কোসরা। ম্যাচে ৩৬টি আক্রমণ সংগঠিত করেছে কার্লো আনচেলত্তির দল

- Advertisement -

ম্যাচে আক্রমণের বিবেচনায় অবশ্য কাঙ্ক্ষিত জয়ই পেয়েছে রিয়াল মাদ্রিদ। তবে ব্যবধানটা ঠিক নিজেদের খেলাসুলভ করতে পারেনি করিম বেনজেমারা। শাখতারের বিপক্ষে ২-১ গোল ব্যবধানে জিতেছে রিয়াল। লস ব্লাঙ্কোসদের হয়ে এদিন দুটি গোলই করেন ব্রাজিলের দুই তরুণ সেনসেশন রদ্রিগো এবং ভিনিসিয়াস জুনিয়র।

- Advertisement -google news follower

সান্তিয়াগো বার্নাব্যুতে এদিন ম্যাচের শুরু থেকেই বেশ আক্রমণাত্মক খেলতে থাকে রিয়াল। একের পর এক আক্রমণে ব্যতিব্যস্ত করে তোলে শাখতারের ডিফেন্স। ম্যাচের ১৩তম মিনিটে গোলের দেখাও পেয়ে যায় দলটি। অরেলিয়েন চোয়ামেনি থেকে বল পায়ে দারুণ এক গোলে দলকে এগিয়ে নেন রদ্রিগো।

এই ব্রাজিলিয়ান নিজে গোল করার পর অ্যাসিস্টও করেন। খেলার ২৮তম মিনিটে ভালভার্দে, বেনজেমা থেকে বল রদ্রিগোর কাছে আসলে সুন্দরভাবে ভিনিসিয়াসের উদ্দেশ্যে বল বাড়িয়ে দেন এই ব্রাজিলিয়ান। আর সেখান থেকে গোল করতে কোনো ভুলই করেননি ভিনিসিয়াস।

- Advertisement -islamibank

২-০ গোল ব্যবধানে এগিয়ে যাওয়ার পর কিছুটা ঢিমেতালে খেলতে শুরু করে রিয়াল। আর তখনই খেলার ৩৯তম মিনিটে এক গোল পরিশোধ করে বসে শাখতার। দলটির পক্ষে গোল করেন অলেকসান্দ্র জাবকোব। এরপর প্রথমার্ধেও রিয়ালের উপর চাপ বাড়ায় শাখতার। তবে আর গোল পায়নি দলটি।

দ্বিতীয়ার্ধে আবারও আক্রমণের পসরা সাজিয়ে বসে রিয়াল। দারুণ কিছু সুযোগ তৈরি করলেও শেষ পর্যন্ত আর জাল খুঁজে পায়নি দলটি। এই জয়ে ‘এফ’ গ্রুপে ৩ ম্যাচ থেকে পূর্ণ ৯ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে রিয়াল। হেরে যাওয়া শাখতার আছে দুইয়ে। তবে তাদের পয়েন্ট মাত্র ৪।

জেএন/এও

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM