‘মাদ্রিদ ডার্বি’তে জিতে শীর্ষে রিয়াল

প্রথমার্ধেই দুই গোলে এগিয়ে যাওয়ায় সহজ জয়ের পথেই ছিল রিয়াল মাদ্রিদ। কিন্তু দ্বিতীয়ার্ধের শেষদিকে এক গোল হজম করে ম্যাচে ফেরার ইঙ্গিত দিয়েছিল আতলেতিকো মাদ্রিদ।

- Advertisement -

দলটি লড়াইয়েও ছিল দারুণভাবে। তবে শেষ পর্যন্ত ‘মাদ্রিদ ডার্বি’ জিতে পয়েন্ট তালিকার শীর্ষে ফিরেছে কার্লো আনচেলত্তির দল।

- Advertisement -google news follower

লা লিগার ম্যাচে আজ আতলেতিকোর মাঠ মেত্রোপলিতানোয় ২-১ গোলে জয় নিয়ে মাঠ ছেড়েছে লস ব্ল্যাঙ্কোসরা। রদ্রিগো ও ফেদ ভালভার্দের গোলে রিয়াল এগিয়ে যাওয়ার পর এক গোল শোধ করেন স্বাগতিকদের মারিও হেরমোসো।

এ নিয়ে চলতি মৌসুমে টানা ছয়টি লিগ ম্যাচে জিতলো তারা। জয়ের হার শতভাগ! এর আগে ১৯৮৭-৮৮ মৌসুমে শুরুর ছয় ম্যাচ জিতেছিল স্প্যানিশ জায়ান্টরা। দ্বিতীয় স্থানে নেমে যাওয়া বার্সেলোনা সমান ম্যাচে ৫ জয় ও ১ হারে অর্জন করেছে ১৬ পয়েন্ট। এক পয়েন্ট কম নিয়ে তিনে রিয়াল বেতিস।

- Advertisement -islamibank

রোমাঞ্চকর লড়াইয়ের শুরুতে এগিয়ে যায় রিয়াল। ১৮তম মিনিটে দারুণ এক হাফ-ভলিতে লক্ষ্যভেদ করেন রদ্রিগো। এরপর ৩৬তম মিনিটে ভিনিসিয়ুস জুনিয়রের শট পোস্টে লেগে ফিরলেও ফিরতি প্রচেষ্টায় বল জালে জড়ান ভালভার্দে।

দ্বিতীয়ার্ধে অবশ্য রিয়ালের রক্ষণকে ভালোভাবেই পরীক্ষার মুখে ফেলেছিল আতলেতিকো। নগর প্রতিদ্বন্দ্বীদের চমকে দিয়ে ৮৩তম মিনিটে ব্যবধানও কমিয়েছিল দিয়েগো সিমিওনের দল। হেরমোসোর ওই গোলে ম্যাচে ফেরার স্বপ্ন দেখছিল স্বাগতিকরা। কিন্তু শেষদিকে এই হেরমোসো আবার লাল কার্ড দেখে মাঠ ছাড়েন।

ফলাফল পক্ষে না গেলেও ম্যাচে আতলেতিকোর পারফরম্যান্স মোটেই রিয়ালের চেয়ে কোনো অংশে খারাপ ছিল না। বল দখল থেকে শুরু করে শট নেওয়া পর্যন্ত- এগিয়ে ছিল তারাই। রিয়ালের ৬ শটের বিপরীতে তারা নিয়েছে ১২ গোল; এর মধ্যে আতলেতিকোর শট লক্ষ্যে ছিল ৫টি, রিয়ালের ৩টি। যদিও ফলাফল সিমিওনের দলের পক্ষে আসেনি।

জেএন/কেকে

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM