স্বাগতিক শ্রীলঙ্কাকে ৫-১ গোলে হারিয়েছে বাংলাদেশ

সাফ অ-১৭ চ্যাম্পিয়নশিপে বাংলাদেশ দারুণ সূচনা করেছে। স্বাগতিক শ্রীলঙ্কাকে বাংলাদেশ ৫-১ গোলে হারিয়েছে। বাংলাদেশের মোর্শেদ আলী জোড়া গোল, রুবেল শেখ, সিরাজুল ও নাজিমউদ্দিন একটি করে গোল করেন।

- Advertisement -

বৃষ্টির জন্য শ্রীলঙ্কার রেসকোর্স মাঠ খুব ভারি ছিল। দুই দলের ফুটবলারদেরই বেশ কষ্ট হয়েছে স্বাভাবিক ফুটবল খেলতে। বাংলাদেশ ম্যাচের ১০ মিনিটে দুই গোল করে ম্যাচের নিয়ন্ত্রণ নেয়। ছয় মিনিটে বক্সের বাইরে থেকে বাংলাদেশের ফরোয়ার্ডের করা শট শ্রীলঙ্কার গোলরক্ষক গ্রিপে নিতে পারেননি। ফিরতি বলে রুবেল শেখ প্লেসিংয়ে গোল করেন।

- Advertisement -google news follower

তিন মিনিট পরেই বাংলাদেশ আরেকটি গোল পায়। এই গোলটি বাংলাদেশ বেশ সংঘবদ্ধভাবে করেছে। থ্রো ইন থেকে বক্সের মধ্যে বাংলাদেশের দুই ফুটবলার ফ্লিক করেন। এক পোস্টের সামনে বাংলাদেশের মোর্শেদ আলী ফাকা দাঁড়িয়ে ছিলেন। তিনি প্লেসিংয়ে সহজেই বল জালে পাঠান। ২-০ গোলের লিড নিয়ে বাংলাদেশ বিরতিতে যায়।

ম্যাচের তৃতীয় গোল এসেছে অনেক সময় পর। ম্যাচের ৭৫ মিনিটে বাংলাদেশ তৃতীয় গোলটি করে। কাউন্টার অ্যাটাক থেকে এক ক্রসে মোর্শেদ আবারও প্লেসিংয়ে গোল করেন। সেই গোলের এক মিনিট পরেই শ্রীলঙ্কা একটি গোল করে। সেই গোলে অবশ্য শ্রীলঙ্কার ফরোয়ার্ডের চেয়ে বাংলাদেশের গোলরক্ষক আসিফের ব্যর্থতা বেশি। কাদা মাঠে বক্সের বাইরে লঙ্কান ফরোয়ার্ডকে কাটাতে গিয়ে বল হারান। লঙ্কান ফরোয়ার্ড বল পেয়ে গোলরক্ষককে পেছনে ফেলে ফাঁকা জালে বল পাঠাতে ভুল করেননি।

- Advertisement -islamibank

গোল দিয়ে শ্রীলঙ্কা ম্যাচে ফেরার চেষ্টা করলেও বাংলাদেশ সেটি হতে দেয়নি। দুই মিনিটের মধ্যে আরেকটি গোল দিয়ে স্বাগতিকদের চাপেই রাখে। ডান প্রান্তে পাওয়া ফ্রি কিক থেকে সিরাজুল ইসলাম হেডে গোল করে বাংলাদেশের লিড ৪-১ করেন।

মাঠ ভারি থাকায় খেলা অনেকটা স্লো হয়েছে। মাঝে মধ্যে খেলায় ছেদ পড়েছে। রেফারি চার মিনিট ইনজুরি সময় দেন। সেই সময়ে বাংলাদেশ আরেকটি গোল করে। বদলি ফুটবলার নাজিম বক্সের মধ্যে ফাঁকা জায়গায় বল পেয়ে লঙ্কান গোলরক্ষককে বোকা বানাতে ভুল করেননি।

জেএন/কেকে

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM