উৎসব আমেজে শুরু ভোটগ্রহণ

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে সারাদেশে একযোগে ভোটগ্রহণ শুরু হয়েছে। আজ রোববার (৩০ ডিসেম্বর) সকাল ৮টায় ভোটগ্রহণ শুরু হয়। চলবে বিকেল ৪টা পর্যন্ত।

- Advertisement -

চট্টগ্রামের ১৬টি আসনে ১ হাজার ৮৯৯টি কেন্দ্রে ভোটগ্রহণ চলবে। অবাধ ও সুষ্ঠুভাবে ভোট গ্রহণের জন্য ১ হাজার ৮৯৯ জন প্রিজাইডিং অফিসার, ১০ হাজার ৮৮৭ জন সহকারী প্রিজাইডিং অফিসার এবং ২১ হাজার ৭৭৪ জন পোলিং অফিসারকে কেন্দ্রে কেন্দ্রে দায়িত্ব বণ্টন করেছে নির্বাচন কমিশন।

- Advertisement -google news follower

চট্টগ্রাম জেলার ১৬টি সংসদীয় আসনে স্বতন্ত্র ছাড়াও ১৮টি রাজনৈতিক দলের মোট ১১৪ জন প্রার্থী নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন। এর মধ্যে জেলা পর্যায়ের ১০টি আসনে ৬৬ জন এবং মহানগরের ৬টি আসনে ৪৯ জন প্রার্থী রয়েছেন।

এর আগে গত ৮ নভেম্বর নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়। এরপর একবার পুনঃ তফসিল করা হয়। তাতে ভোট গ্রহণের তারিখ ২৩ ডিসেম্বর থেকে পিছিয়ে ৩০ ডিসেম্বর নির্ধারণ করা হয়।

- Advertisement -islamibank

এবারের সংসদ নির্বাচনে মোট ৩৯টি রাজনৈতিক দল অংশ নিলেও প্রতিদ্বন্দ্বিতা হবে মূলত আওয়ামী লীগ (নৌকা) ও বিএনপির (ধানের শীষ) মধ্যে। ভোটে আওয়ামী লীগ মহাজোটের এবং বিএনপি জাতীয় ঐক্যফ্রন্টের নেতৃত্ব দিচ্ছে।

জয়নিউজ/জুলফিকার
KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM