১৮ মার্চ থেকে শুরু বঙ্গমাতা আন্তর্জাতিক স্কোয়াশ টুর্নামেন্ট

0

চট্টগ্রামে এসএ গ্রুপ অব ইন্ডাস্ট্রিজের পৃষ্ঠপোষকতায় আগামী ১৮ মার্চ থেকে শুরু হতে যাচ্ছে বঙ্গমাতা আন্তর্জাতিক স্কোয়াশ টুর্নামেন্ট। ৫ দিনব্যাপী এ টুর্নামেন্টে বাংলাদেশসহ অংশ নেবে ১০ দেশ।

এ টুর্নামেন্টের মাধ্যমে বাংলাদেশ দ্বিতীয়বারের মত প্রফেশনাল স্কোয়াশ অ্যাসোসিয়েশন (পিএসএ) ট্যুর ইভেন্টের আয়োজন করতে যাচ্ছে।

শনিবার (১২ মার্চ) সকাল ১১টায় চট্টগ্রাম ক্লাবে বাংলাদেশ স্কোয়াশ ফেডারেশন আয়োজিত সংবাদ সম্মেলনে এসব তথ্য জানানো হয়। পরে টুর্নামেন্টের ট্রফি উন্মোচন করা হয়।

টুর্নামেন্টে বাংলাদেশ, ভারত, পাকিস্তান, শ্রীলংকা, ইরান, কানাডা, মালয়েশিয়া, অস্ট্রেলিয়া, কুয়েত ও মিশরের খ্যাতিমান খেলোয়াড়রা অংশ নিবেন। সবমিলিয়ে টুর্নামেন্টে ৪৮ জন স্কোয়াশ খেলোয়াড় অংশ নিবেন। এর মধ্যে ৩২ জন পুরুষ এবং ১৬ জন নারী।

এসএ গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) সাজাদ আরেফিন আলম বলেন, বঙ্গমাতা স্মরণে আয়োজিত এ প্রতিযোগিতায় সম্পৃক্ত হতে পেরে আমরা আনন্দিত। যুবসমাজকে খেলাধুলায় সম্পৃক্ত করতে পারলেই দেশ ও জাতির উন্নয়ন সম্ভব।

তিনি বলেন, এসএ গ্রুপ স্কোয়াশের উন্নয়ন, নতুন খেলোয়াড়দের প্রশিক্ষণসহ প্রয়োজনীয় সব ধরনের সহায়তা প্রদানে বদ্ধপরিকর। ইতোমধ্যে আমরা বাংলাদেশ স্কোয়াশ ফেডারেশনের সাথে চুক্তিবদ্ধ হয়েছি এবং ফেডারেশন থেকে আয়োজিত সকল টুর্নামেন্টে বিশুদ্ধ মুসকান ড্রিংকিং ওয়াটার সরবরাহ করে যাচ্ছি।

ফেডারেশনের সাধারণ সম্পাদক ব্রিগেডিয়ার জেনারেল জিএম কামরুল ইসলাম বলেন, ছেলে ও মেয়েদের নিয়ে চট্টগ্রামে বড় দুটি প্রতিযোগিতা একই সময়ে আয়োজন করা একটা চ্যালেঞ্জিং কাজ। সফলভাবে প্রতিযোগিতা শেষ করলে বিশ্বে বাংলাদেশের সুনাম, পরিচিতি ও ভাবমূর্তি বহুগুণে বৃদ্ধি পাবে।

সংবাদ সম্মলনে উপস্থিত ছিলেন ফেডারেশনের সাধারণ সম্পাদক ব্রিগেডিয়ার জেনারেল জিএম কামরুল ইসলাম, এসএ গ্রুপ অব ইন্ডাস্ট্রিজের ব্যবস্থাপনা পরিচালক সাজাদ আরেফিন আলম, ফেডারেশন ও চট্টগ্রাম ক্লাবের সচিব কমান্ডার (অব) আশরাফ উদ্দিন, স্কোয়ারের মেম্বার ইনচার্জ আজিজুল হাকিম, ফেডারেশন ও চট্টগ্রাম ক্লাবের নির্বাহী পর্ষদ সদস্য ও অংশ নেওয়া খেলোয়াড়রা। আয়োজনের সঞ্চালনায় ছিলেন এসএ গ্রুপের জিএম সৈয়দ রাফিদুল আলম।

জয়নিউজ/এসআই
আরও পড়ুন
লোড হচ্ছে...