চট্টগ্রামে করোনা: মৃত্যুহীন দিনে নতুন শনাক্ত ৪৭

চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় নতুন করে ৪৭ জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে। যা নমুনা পরীক্ষার তুলনায় ২ দশমিক ৫০ শতাংশ। এখন পর্যন্ত চট্টগ্রামে মোট করোনা আক্রান্তের সংখ্যা ১ লাখ ২৬ হাজার ৪৪৭ জন।এদিনও করোনায় মারা যাননি কেউ।

- Advertisement -

মঙ্গলবার (১ মার্চ) সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনের তথ্য অনুযায়ী, চট্টগ্রামে অ্যান্টিজেন টেস্টসহ ১৩টি ল্যাবে ১ হাজার ৮৭৪টি নমুনা পরীক্ষা করা হয়।

- Advertisement -google news follower

এরমধ্যে বিআইটিআইডিতে ২৩৬ নমুনায় ১৮ জন, চট্টগ্রাম মেডিকেল কলেজে ৯৬ নমুনায় ২ জনের করোনা শনাক্ত হয়েছে। তবে এদিন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ৩৪, চট্টগ্রাম ভেটেরিনারি ও এনিম্যাল সাইন্সেস বিশ্ববিদ্যালয়ে ২১০ নমুনা পরীক্ষা করে কারো শরীরে করোনা ভাইরাস মিলে নি।

বেসরকারি শেভরনে ২৭৯ নমুনায় ৫ জন, চট্টগ্রাম মা ও শিশু হাসপাতালে ১৮০ নমুনায় ১ জন, ইপিক হেলথ কেয়ারে ১৪৮ নমুনায় ৩ জন, মেট্রোপলিটন হাসপাতালে ৭৪ নমুনায় ১ জন এবং এভারকেয়ার হসপিটালে ৫৬ নমুনায় ৩ জনের দেহে করোনার জীবাণু পাওয়া গেছে।
আরটিআরএলে ৬ নমুনায় ১ জন এবং ৯৭ এন্টিজেন টেস্টে ১৩ জনের করোনা শনাক্ত হয়েছে।

- Advertisement -islamibank

ইম্পেরিয়াল হাসপাতালে ১৭১ এবং এশিয়ান স্পেশালাইড হাসপাতালে ২৯৫ নমুনা পরীক্ষায় কারো করোনা শনাক্ত হয়নি।

এদিকে কক্সবাজার মেডিকেল কলেজ, চট্টগ্রাম মেডিকেল সেন্টার হাসপাতাল, ল্যাবএইড এবং শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে এদিন করোনার নমুনা পরীক্ষা হয়নি।

নতুন আক্রান্ত ৩৯ জন নগরের ও ৮ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা রয়েছেন।

জয়নিউজ/হিমেল/পিডি

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM