দুইদিনব্যাপী বিজ্ঞান মেলায় প্রদর্শিত হবে ১২০ প্রকল্প

0

‘স্মার্টফোনে আসক্তি: পড়াশোনার ক্ষতি’ প্রতিপাদ্যকে সামনে রেখে শুরু হয়েছে দুইদিনব্যাপী বিজ্ঞান মেলা ও বিজ্ঞান অলিম্পিয়াড।

রোববার (২৭ ফেব্রুয়ারি) সকাল সাড়ে দশটার দিকে কাজেম আলী স্কুল অ্যান্ড কলেজে বেলুন ও কবুতর উড়িয়ে এ মেলা উদ্বোধন করেন চট্টগ্রাম জেলা প্রশাসক মোহাম্মদ মমিনুর রহমান।

অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) আবু রায়হান দোলনের সভাপতিত্বে এসময় উপস্থিত ছিলেন চট্টগ্রাম জেলা প্রশাসনের উপ পরিচালক (স্থানীয় সরকার) বদিউল আলম, সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মিল্টন বিশ্বাস, জেলা প্রশাসকের স্টাফ অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট পিযূষ চৌধুরী। এছাড়াও বিভিন্ন স্কুল ও কলেজের প্রধান শিক্ষকরা উপস্থিত ছিলেন।

জেলা প্রশাসক মোহাম্মদ মমিনুর রহমান বলেছেন, করোনাকালে অনলাইন ক্লাস করতে গিয়ে অনেকেই স্মার্টফোনে আসক্ত হয়েছেন। আমাদের বাস্তব জীবন উপভোগ করতে হবে। জীবনকে উপভোগ করতে হলে ভার্চুয়াল জীবন পরিত্যাগ করতে হবে।

তিনি আরও বলেন, আপনারাই আগামী দিনের বাংলাদেশ। আমরা স্বপ্ন নিয়ে বাঁচি। আমরা ডিজিটাল বাংলাদেশের স্বপ্ন দেখেছিলাম। আজ সেটি পূর্ণ হয়েছে৷ আমাদের স্বপ্ন এখন ভিশন ৪১। আর এ ভিশন যারা বাস্তবায়ন করবে তারা আমার সামনে। আপনাদের সৃজনশীল কর্মদক্ষতায় এগিয়ে যাবে দেশ।

৪৩তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ উপলক্ষে দুইদিনব্যাপী এ মেলা দুইটি পৃথক ভ্যানুতে অনুষ্ঠিত হচ্ছে। একটি কাজেম আলী স্কুল অ্যন্ড কলেজে অন্যটি ডা.খাস্তগীর বালিকা উচ্চ বিদ্যালয়ে। প্রত্যেক ভ্যানুতে ৬০টি করে মোট ১২০টি প্রকল্প প্রদর্শিত হচ্ছে।

জয়নিউজ/হিমেল/পিডি

আরও পড়ুন
লোড হচ্ছে...