নিত্যপণ্যের বাজারে দিশেহারা ক্রেতারা

নগরের বাজারগুলোতে প্রতিদিন হু হু করে বাড়ছে নিত্যপন্যের দাম। গত কয়েক সপ্তাহ ধরে বাজারে চাল, ডাল, পেঁয়াজ ও ভোজ্য-তেলের দাম রীতিমতো লাগামছাড়া। নিত্যপণ্যের বাজারে এমন দাম বৃদ্ধিতে দিশেহারা মধ্য ও নিম্নবিত্ত ক্রেতারা।

- Advertisement -

শুক্রবার (২৫ ফেব্রুয়ারি) নগরের রিয়াজউদ্দিন বাজার, চকবাজার ও কাজির দেউরি বাজার ঘুরে দেখা এ তথ্য পাওয়া যায়।

- Advertisement -google news follower

বাজারে প্রতিকেজি বেগুন ৪৫ থেকে ৫০ টাকা, করলা ৭০ টাকা, শিম ৫০ থেকে ৫৫ টাকা, টমেটো ২৫ থেকে ৩৫ টাকা, মূলা ১৫ থেকে ২৫ টাকা, শসা ৩০ টাকা, পেঁপে ৩০ টাকা, মরিচ ৩০ থেকে ৪০ টাকা, চাল কুমড়া ৪০ থেকে ৫০, আলু ১৮ থেকে ২০ টাকা, গাজর ৪০ থেকে ৫০ টাকা, টমেটো ৪০ টাকায় বিক্রি হচ্ছে।

বাজারে প্রতিকেজি চিনির ৮০ থেকে ৮৫ টাকা। এছাড়া মসুর ডাল ১২০ টাকা ও প্রতিলিটার ভোজ্যতেলে ১৬৮ টাকায় বিক্রি হচ্ছে।

- Advertisement -islamibank

তাছাড়া প্রতিকেজিতে রসুন ৫০ টাকা, দেশি আদা ১শ’ টাকা ও পেঁয়াজ ২৫ থেকে ৩৫ টাকায় বিক্রি হচ্ছে।

মাছের বাজারে তেলাপিয়া ১৬০ টাকা, রুই ২৪০ থেকে ২৬০ টাকা, কাতলা ২৮০ থেকে ৩৫০ টাকা, চিংড়ি ৬০০ টাকা, পাঙ্গাশ ১৫০ টাকা, টাকা, কই মাছ ২২০ থেকে ৩০০ টাকা, ইলিশ ৫৫০ টাকায় বিক্রি হচ্ছে।

মাংসের বাজারে আগের দামে বিক্রি হচ্ছে মুরগি। ব্রয়লার মুরগি প্রতিকেজি বিক্রি হচ্ছে ১৫০ থেকে ১৬০ টাকা, সোনালি মুরগি ২৫০ টাকা, লেয়ার মুরগির ২৫০ টাকায় বিক্রি হচ্ছে। এছাড়া গরুর মাংস বিক্রি হচ্ছে ৬৫০ টাকায় আর খাসির মাংসের কেজি ৯০০ টাকা।

জয়নিউজ/হিমেল/পিডি

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM