ইউক্রেনে রাশিয়ার ক্ষেপণাস্ত্র হামলা

ইউক্রেনে ক্ষেপণাস্ত্র হামলা করছে রাশিয়া। এ তথ্য নিশ্চিত করেছেন দেশটির প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি।

- Advertisement -

তিনি বলেন, ইউক্রেনের সামরিক অবকাঠামো ও সীমান্তরক্ষীদের ওপর ক্ষেপণাস্ত্র হামলা চালাচ্ছে রাশিয়া। একই সঙ্গে ইউক্রেনীয়দের তিনি আতঙ্কিত না হওয়ার পরামর্শ দিয়েছেন এবং দেশ রক্ষায় অঙ্গীকারবদ্ধ হওয়ার আহ্বান জানিয়েছেন।

- Advertisement -google news follower

এক ফেসবুক বার্তায় তিনি মার্শাল ল (সামরিক আইন) জারির কথাও জানান।

রাশিয়ার পররাষ্ট্রমন্ত্রী দিমিত্র কুলাবা এক টুইটে জানিয়েছেন, রাশিয়া পুরোদমে ইউক্রেনে অভিযান চালাচ্ছে। তারা (রাশিয়া) শহরগুলোকে টার্গেট করে হামলা চালাচ্ছে।

- Advertisement -islamibank

ইউক্রেনের দক্ষিণ বন্দর নগরী ওদেসা ও মারিউপুল এলাকায় হামলা চালানো হয়েছে। এদিকে কিয়েভের বরিসপিল এয়ারপোর্টে থেকে যাত্রীদের সরিয়ে নেওয়া হয়েছে।

বিবিসির প্রতিবেদনে বলা হয়েছে, ইউক্রেনের রাজধানী কিয়েভে বিস্ফোরণ হয়েছে। এ ছাড়া দেশটিতে আরও দুটি স্থানে বিস্ফোরণের ঘটনা ঘটেছে।

এর আগে ইউক্রেনের দোনবাস অঞ্চলে সামরিক অভিযানের ঘোষণা দেন রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন।

ইউক্রেনে সামরিক অভিযান থেকে রাশিয়াকে বিরত থাকার আহ্বান জানিয়েছে জাতিসংঘ। এদিন নিরাপত্তা পরিষদের জরুরি বৈঠকে জাতিসংঘ মহাসচিব আন্তোনিও গুতেরেস বলেন, শান্তি প্রতিষ্ঠায় ইউক্রেন থেকে রুশ সেনা প্রত্যাহারের কোনো বিকল্প নেই। যুদ্ধবন্ধে রাশিয়াকে শান্তি আলোচনার প্রস্তাব দেওয়া হলেও কোনো জবাব পাওয়া যায়নি বলে বলে জানিয়েছেন ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদোমির জেলেন্সকি।

জয়নিউজ/পিডি

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM