অমর একুশে: নগরে যত আয়োজন

প্রতিবছরের মতো এবারও নগরে একুশে ফেব্রুয়ারি যথাযোগ্য মর্যাদায় ‘শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত হচ্ছে। দিবসটি উপলক্ষে বিভিন্ন সাংস্কৃতিক সংগঠনগুলোর পক্ষ থেকে বিভিন্ন কর্মসূচি আয়োজন করা হয়েছে।

- Advertisement -

অমর একুশে উপলক্ষে উদীচী, বোধন, প্রমাসহ সাংস্কৃতিক সংগঠন পালন করছে বিভিন্ন কর্মসূচি।

- Advertisement -google news follower

সোমবার (২১ ফেব্রুয়ারি) শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণের করে শ্রদ্ধা জানান শিল্পীরা। পুষ্পস্তবক অর্পণ শেষে নগরের নিউমার্কেট মোড়ে ভাষার জন্য প্রাণ বিসর্জন দেওয়া বীরদের শ্রদ্ধা জানিয়ে গণসঙ্গীত পরিবেশন করেন উদীচীর শিল্পীরা।

সন্ধ্যা ৬টায় জেলা শিল্পকলা একাডেমি মুক্তমঞ্চে অনুষ্ঠিত হবে আলোচনা সভা ও সাংস্কৃতিক । এছাড়া সকাল ১০টা থেকে প্রমা মিলনায়তনে শুরু হয় প্রমার আবৃত্তি অনুষ্ঠান “সংকল্পে একুশ”।

- Advertisement -islamibank

এদিকে বোধন আবৃত্তি পরিষদ চট্টগ্রাম প্রতি বছরের মতো এবারও রাজপথে শহিদদের স্মরণে একুশের কবিতা আবৃত্তি দিয়ে শ্রদ্ধা নিবেদন করে। নগরের শাহ্ আমানত মার্কেট প্রাঙ্গণ (রাইফেল ক্লাব সংলগ্ন) সকাল ৮ টা থেকে এ আয়োজন শুরু হয়।

জয়নিউজ/হিমেল/পিডি

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM