নগরে ফুলেল শ্রদ্ধায় ভাষা শহীদদের স্মরণ

0

নানা আয়োজনে দেশজুড়ে পালিত হচ্ছে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস ও মহান শহীদ দিবস। বাঙালির মাথা উঁচু করে দাঁড়ানোর এ দিনের প্রথম প্রহর থেকেই চট্টগ্রামে গভীর শ্রদ্ধায় বীর শহীদদের স্মরণ করছেন নগরবাসী।

রোববার (২০ ফেব্রুয়ারি) রাত ১১টার পর থেকেই নগরের মিউনিসিপ্যাল মডেল হাইস্কুল প্রাঙ্গণে অস্থায়ী শহীদ মিনারে শ্রদ্ধা জানাতে লোকজন আসতে শুরু করেন।

পুলিশের সশস্ত্র অভিবাদনের মধ্যদিয়ে রাত ১২টা একমিনিটে শহিদ মিনারে শ্রদ্ধা জানানোর আনুষ্ঠানিকতা শুরু হয়।

শ্রদ্ধা জানান চট্টগ্রামের বিভাগীয় কমিশনার মো. আশরাফ উদ্দিন, পুলিশের চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি আনোয়ার হোসেন, চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ কমিশনার সালেহ মোহাম্মদ তানভীর, চট্টগ্রামের জেলা প্রশাসক মো. মমিনুর রহমান, পুলিশ সুপার এস এম রাশিদুল হক, এবং মহানগরের বীর মুক্তিযোদ্ধা কমান্ডার মোজাফফর আহমেদ।

প্রশাসনের শ্রদ্ধা নিবেদন শেষ হলে শহীদ মিনার সাধারণ মানুষের জন্য উন্মুক্ত করে দেওয়া হয়। দিবসের প্রথম প্রহরে শ্রদ্ধা জানান চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সভাপতি মাহতাব উদ্দীন চৌধুরী ও  সাধারণ সম্পাদক ও সাবেক সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীনসহ আওয়ামী লীগের সর্বস্তরের নেতাকর্মীরা।

এছাড়া বাঙালির চিরাচরিত ধারার শাড়ি, ফতুয়া, কামিজ, পাঞ্জাবি পড়ে প্রভাতফেরিতে অংশ নিয়ে শহিদদের শ্রদ্ধা জানাতে  ফুল হাতে আসেন বিভিন্ন সংগঠন, নানা শ্রেণিপেশার মানুষ। আমার ভাইয়ের রক্তে রাঙানো একুশে ফেব্রুয়ারি, আমি কী ভুলিতে পারি কালজয়ী সেই গান ছিল সমবেতদের কণ্ঠে।

জয়নিউজ/হিমেল/পিডি

আরও পড়ুন
লোড হচ্ছে...