একুশে ফেব্রুয়ারিতে নিরাপত্তায় থাকবে র‍্যাবের ৭০০ টহল দল

0

একুশে ফেব্রুয়ারি উপলক্ষে সারা দেশের শহীদ মিনারে নিরাপত্তায় জোরদার করা হয়েছে। তবে নাশকতার কোনো শঙ্কা নেই বলে জানিয়েছেন র‌্যাব মহাপরিচালক চৌধুরী আবদুল্লাহ আল মামুন।

রোববার (২০ ফেব্রুয়ারি) দুপুরে কেন্দ্রীয় শহীদ মিনার পরিদর্শন শেষে বিফ্রিংয়ে এসব কথা বলেন তিনি।

তিনি জানান,  ২১ ফেব্রুয়ারি আন্তর্জাতিক মাতৃভাষা ও শহীদ দিবস উপলক্ষে সারা দেশে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‍্যাব) ৭০০ টহল দল মোতায়েন করা হবে। এ ছাড়া রাজধানীর কেন্দ্রীয় শহীদ মিনার এলাকার নিরাপত্তা নিশ্চিতে ৫৬টি টহল দল মোতায়েন করা হবে বলেও জানান ।

র‌্যাব প্রধান বলেন, শহীদ মিনার ভাঙচুর প্রতিরোধে সারা দেশে র‌্যাবের একাধিক টিম মোতায়েন রয়েছে। আমরা সবসময় এটি মনিটরিং করছি।

চৌধুরী আবদুল্লাহ আল মামুন আরও বলেন, সরকারের দেওয়া স্বাস্থ্যবিধি অনুসরণ করে আমরা শহীদ মিনারে আসব। সারা দেশের শহীদ মিনারে নিরাপত্তা নিশ্চিত করতে নিরাপত্তাব্যবস্থা গ্রহণ করেছি। ডগ স্কোয়াড দিয়ে আমরা শহীদ মিনার এলাকায় সুইপিং করছি। বোম্ব স্কোয়াডও নিয়োজিত থাকবে। আমাদের হেলিকপ্টারও প্রস্তুত আছে। ইভটিজিং রোধে নারী ও শিশুদের নিরাপত্তায় বিশেষ ব্যবস্থা থাকবে এবং আমরা সতর্ক থাকব।

র‍্যাব মহাপরিচালক  বলেন, করোনা আক্রান্তের হার কমে এলেও সবাইকে অনুরোধ করবো স্বাস্থ্যবিধি মেনে চলাফেরা করবেন। সরকার কর্তৃক যে বিধিনিষেধ রয়েছে মাতৃভাষা অনুষ্ঠানে সবাই তা মেনে চলব।

র‍্যাবের মহাপরিচালক আরও জানান, দিবসের নিরাপত্তা নিশ্চিতে ঢাকার ভেতরে ৩২৩টি টহল দলে থাকবেন ১ হাজার ২২২ র‍্যাব সদস্য। ঢাকার বাইরে ৩৭৭টি টহল দলে থাকবেন ১ হাজার ৬০৪ র‍্যাব সদস্য। সব মিলিয়ে সারা দেশের ৭০০টি টহল দলে সর্বমোট মোতায়েন থাকবেন ২ হাজার ৮২৬ র‍্যাব সদস্য।

যে কোনো তথ্য বা সমস্যায় র‌্যাবের এই নম্বরে ০১৭৭৭৭২০০২৯ যোগাযোগ করার জন্য অনুরোধ জানান র‌্যাব মহাপরিচালক।

জয়নিউজ/পিডি

আরও পড়ুন
লোড হচ্ছে...