‘সিএমপি সার্ভিস সেন্টার’র যাত্রা শুরু, দুর্ভোগ ছাড়াই মিলবে সেবা

0

পুলিশের সেবাকে মানুষের কাছে সহজে পৌঁছে দিতে আগ্রাবাদের বাদামতলী মোড়ে চালু হলো ’সিএমপি সার্ভিস সেন্টার’।

বৃহস্পতিবার (১৭ ফেব্রুয়ারি) এ সেবাটির উদ্বোধন করেন চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ (সিএমপি) কমিশনার  সালেহ্ মোহাম্মদ তানভীর।

এসময় অনুষ্ঠানে অতিরিক্ত পুলিশ কমিশনার (ট্রাফিক) শ্যামল কুমার নাথ, অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম এন্ড অপারেশন) মো. শামসুল আলম, ডবলমুরিং মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আবুল কাশেম ভূঁইয়াসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

নতুন এ সেন্টারের মাধ্যমে এখন থেকে মোবাইল এবং গুরুত্বপূর্ণ ডকুমেন্টস হারানো সংক্রান্ত সিএমপি’র সকল থানার সাধারণ ডায়েরি (জিডি) এখানে করা যাবে।  জিডি অনুযায়ী অনলাইনে সেটি সংশ্লিষ্ট থানায় লিপিবদ্ধ করে তার কপি সেবাগ্রহীতাকে দেওয়া হবে।

এছাড়াও সার্ভিস সেন্টারে ট্রাফিক পুলিশের সাথে সম্পর্কিত যে কোনো মামলার জরিমানাও গ্রহণ করা হবে। মামলার কারণে জব্দ ডকুমেন্টস যানবাহনের মালিককে এ সেন্টার থেকে প্রদান করা যাবে।

সিএমপি সূত্র জানায়, আগ্রাবাদ গুরুত্বপূর্ণ বাণিজ্যিক এলাকা হওয়ায় এখানে অনেক মানুষ বিভিন্ন কাজে আসেন। তারা সিএমপির এ সার্ভিস সেন্টারে এসে সেবাসমূহ সহজেই গ্রহণ করতে পারবেন।

এ সেন্টারে সপ্তাহে প্রতি রোববার থেকে বৃহস্পতিবার সকাল ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত সার্ভিস সেন্টারে সেবা প্রদান করা হবে। পুরো প্রক্রিয়াটি অনলাইনে হওয়ায় কোনো ধরনের ঝামেলা ছা্ড়াই কম সময়ের মধ্যে সেবাগুলো গ্রহণ করা যাবে। পর্যায়ক্রমে নগরের আরো কয়েকটি জায়গায় এ সার্ভিস সেন্টার স্থাপন করা হবে জানা গেছে।

জয়নিউজ/পিডি

আরও পড়ুন
লোড হচ্ছে...