অবৈধ সম্পদ অর্জন: ওসি প্রদীপের বিরুদ্ধে সাক্ষ্যগ্রহণ ফের পেছাল

0

দুর্নীতি দমন কমিশনের (দুদক) করা অবৈধ সম্পদ অর্জন মামলায় টেকনাফ থানার বরখাস্ত ওসি প্রদীপ কুমার দাশের বিরুদ্ধে সাক্ষ্যগ্রহণ ফের পিছিয়েছে।

বৃহস্পতিবার (১৭ ফেব্রুয়ারি) দুপুরে চট্টগ্রামের বিভাগীয় বিশেষ জজ আদালতের বিচারক মুন্সী আব্দুল মজিদ প্রদীপের পক্ষে সময়ের আবেদনটি মঞ্জুর করেন। অভিযোগ থেকে অব্যাহতি চেয়ে উচ্চ আদালতে করা আবেদনের উপর আদেশ দাখিল বিষয়ে সময়ের আবেদন  করলে আদালত তা মঞ্জুর করেন।

দুদকের আইনজীবী মাহমুদুল হক  বিষয়টি নিশ্চিত করে জানান, আগামী ধার্য তারিখে আদেশ দাখিল করতে না পারলে প্রদীপের বিরুদ্ধে সাক্ষ্যগ্রহণ শুরু হয়ে যাবে।

তিনি বলেন, তবে এ মামলায় প্রদীপের স্ত্রী চুমকি কারণ পলাতক থাকায় তার বিরুদ্ধে সাক্ষ্য গ্রহণ চলবে বলে আদেশ দিয়েছেন আদালত।

গত বছরের ১৫ ডিসেম্বর প্রদীপ-চুমকির বিরুদ্ধে চার্জগঠন করে বিচার শুরুর আদেশ হয়। গত বছরের ২৩ আগস্ট দুর্নীতি দমন কমিশনের সমন্বিত জেলা কার্যালয়, চট্টগ্রাম-২ এর সহকারী পরিচালক মো. রিয়াজউদ্দিন বাদী হয়ে প্রদীপ ও তার স্ত্রী চুমকি কারণের বিরুদ্ধে মামলাটি করেন। এজাহারে আসামিরা অসৎ উদ্দেশে একে অপরের সহযোগিতায় অর্পিত ক্ষমতার অপব্যবহার করে ৩ কোটি ৯৫ লাখ ৫ হাজার ৬৩৫ টাকার সম্পদ জ্ঞাতসারে ভোগ দখলে রেখেছেন বলে উল্লেখ করা হয়।অভিযোগপত্রে ২৯ জনকে সাক্ষী করা হয়েছে।

এর আগে গত ১৭ জানুয়ারি এ মামলায় সাক্ষ্য গ্রহণের জন্য দিন ধার্য ছিল। তবে সেদিও প্রদীপ- চুমকির পক্ষে সময়ের আবেদন হওয়ায় তা হয়নি।

জয়নিউজ/পিডি

আরও পড়ুন
লোড হচ্ছে...